অধ্যক্ষসহ ১০ শিক্ষকের পদত্যাগ, প্রতিবাদে রাস্তায় শিক্ষার্থীরা

0
1101
728×90 Banner

ইসমাইল সরদার, নরসিংদী: নরসংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষসহ ১০ শিক্ষক পদত্যাগ করেছেন। আর এরই প্রতিবাদে কলেজের সকল শিক্ষার্থীরা আন্দোলেনে নেমেছে। ফলে দুপুর ১ টা থেকে ঢাকা সিলেট মহা সড়কে সকল ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। আর এই কারনে যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।
কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা অন্যান্য দিনের মতো সকালে কলেজে প্রবেশ করেন। বেলা ১২ টার দিকে তিনি কলেজ কর্তৃপক্ষের কাছে পদত্যাগ পত্র জমা দেন। এরই প্রতিবাদ স্বরুপ কলেজের অন্যান্য বিভাগের আরো ৯ শিক্ষক পদত্যাগপত্র জমা দেন। তারা হচ্ছেন বাতেন মিয়া, সোহেল মিয়া, কামরুজ্জামান, কামরুল ইসলাম, সাঈদ আহমেদ, সালাম মিয়া, হালিমা বেগম, মাজহারুল হক ও সামিয়া রহমান। এই খবর শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা বিক্ষুব্ধ হয়ে উঠে। আর মুহুর্তে সকল শিক্ষার্থী ক্লাস থেকে বেরিয়ে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে। ফলে সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীরা অধ্যক্ষ মশিউর রহমানকে পর্ণূবহাল করার দাবিতে রাস্তায় টায়ার জালিয়ে বিক্ষোভ মিছিল করে।
পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য জেলা প্রশাসন সহ পুলিশের পক্ষ থেকে সকল প্রকার চেষ্টা করা হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলন চলছে।

শিক্ষার্থীরা জানায়, তিলে তিলে এই কলেজকে মশিউর স্যার গড়ে তুলেছেন। যার ফলে এই কলেজটি আজ আর্ন্তজাতিকভাবে পরিচিত হয়েছে। আজ বিভিন্ন ষড়যন্ত্রের শিকার হয়ে তিনি চলে যাবেন। এটা হতে পারেনা। এটা হতে দেবনা। যতক্ষন তাকে আবার ফিরিয়ে না আনবে ততক্ষন এই আন্দোলন চলবে।
এ দিকে বিকাল সাড়ে তিনটায় আব্দুল কাদির মোল্লা গিয়ে ছাত্র/ছাত্রীদের বুঝানোর চেষ্টা করে যে আমি তাকে কখনো চলে যেতে বলিনি । এখন ও বলিনী যে তিনি চলে যাক । শুধু বলবো কিছু অনিয়ম আছে তা যে না হয় । আমি তোমাদের মঙ্গল চাই আর বেশী কিছু বলতে চাই না। সন্ধ্যা সাড়ে ছয়টা দিকে পুলিশের কঠোর হস্তক্ষেপে তারা রাস্তা ছেরে চলে যেতে বাধ্য হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here