আদর্শগত পার্থক্য রেখে ইজতেমা একসঙ্গে করার প্রশ্নই আসে না–সাদ অনুসারী

0
290
728×90 Banner

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত
ডেইলি গাজীপুর প্রতিবেদক : যতক্ষণ পর্যন্ত আদর্শগত পার্থক্য থাকবে ততদিন ইজতেমা একসঙ্গে করার প্রশ্নই আসে না। আদর্শ ভিন্ন রেখে একসঙ্গে হওয়া মানে হচ্ছে সংঘাতকে ডেকে আনা। সাদ অনুসারী দেশী মুসল্লিদের জিম্মাদার ও ইজতেমার মুরুব্বি মাওলানা আশরাফ আলী
এসব কথা বলেন। আখেরি মোনাজাত পরিচালনা, সামনের বছর অনুষ্ঠিতব্য বিশ্বে ইজতেমা ও মাওলানা সাদের আগমনসহ নানা বিষয় নিয়ে ইজতেমা ময়দানের বিদেশি কামরায় সংবাদ সম্মেলনে সাদ অনুসারীরা এসব কথাবলেন।
সোমবার দুপুর আড়াইটার দিকে সংবাদ সম্মেলন হয়। এতে দেশী মুসল্লিদের জিম্মাদার ও ইজতেমার মুরুব্বি মাওলানা আশরাফ আলী বক্তব্য রাখেন।
তিনি বলেন, এ বছর মাওলানা সাদ কান্দলভি ইজতেমায় আসেন নি। তবে তার পক্ষে ৩২জনের একটি প্রতিনিধি দল এসেছেন। তাদের মধ্য থেকে হযরত মাওলানা শামীম মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাওলানা সাদ কান্দলভিকে যারা আমির মানেন তারা চাইছেন বিশ্ব ইজতেমায় প্রতিবছরের মতো তিনি আসবেন। তার মাধ্যমেই বিশ্ব ইজতেমা তথা সারা দুনিয়া উপকৃত হয়। এজন্য আগামী বছর তার অংশগ্রহণ আমরা নিশ্চিত করতে চাই। মাওলানা সাদের অনুমতি নিয়ে আমাদের ইজতেমার তারিখ নির্ধারণ করতে হয়। এ কারণে আগামী বছর ইজতেমার তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।
বিভাজনের বিষয়ে আদর্শগত বিরোধকে দায়ী করে মাওলানা আশরাফ আলী আরো বলেন, যতক্ষণ পর্যন্ত আদর্শগত পার্থক্য থাকবে ততদিন ইজতেমা একসঙ্গে করার প্রশ্নই আসে না। আদর্শ ভিন্ন রেখে একসঙ্গে হওয়া মানে হচ্ছে সংঘাতকে ডেকে আনা। এসময় বিদেশি জামাতের সমন্বয়কারী রেজা আরিফ, আব্দুল্লাহ শাকিল ও সাজেদুর রহমানসহ ইজতেমার মুরুব্বিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here