আমি এখনই অবসর নিচ্ছি না: মাশরাফি

0
241
728×90 Banner

ডেইলি গাজীপুর স্পোর্টস: ‘নিশ্চিতভাবে এটাই আমার শেষ বিশ্বকাপ। তবে বিশ্বকাপ শেষে আমি অবসর নিচ্ছি না। ওয়ানডে খেলে যাব।’ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ভবিষ্যতে নিজের খেলে যাওয়ার কথা এভাবেই জানালেন। বৃহস্পতিবার ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।
৩৬ বছর বয়সী মাশরাফি আগেই জানিয়ে দিয়েছিলেন ইংল্যান্ড বিশ্বকাপ তার শেষ বিশ্বকাপ। তার মাঝে রাজনীতিতে যুক্ত হওয়া, একাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে এমপি হওয়া, ইনজুরি সমস্যা, সব মিলিয়ে বলা হচ্ছিল মাশরাফি ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন।
বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এই মুহূর্তে এটা নিয়ে ভাবতে চাই না, বিশেষ করে যেহেতু টুর্নামেন্ট এখনও চলছে। এটা নিয়ে ভাবলে এখন ক্ষতির কারণ হতে পারে। এমন সময় মানুষ আবেগি হয়ে পড়ে। তবে বোর্ড যদি চায়, তাহলে এটা নিয়ে আমাকে ভাবতে হবে।’
বিসিবির মিডিয়া কমিটির প্রধান ও পরিচালক জালাল ইউনুস বলেন, ‘সে দলকে খুব ভালো নেতৃত্ব দিচ্ছে, তাই আমরা এই মুহূর্তে অবসর নিয়ে ভাবছি না। সিদ্ধান্তটা তার (মাশরাফি) কাছেই রয়েছে, তিনি খেলতে চা কি না চান। আমরা তার আদালতে বল ছেড়ে দিয়েছি।’এদিকে মাশরাফি এখন পর্যন্ত অবসর নিয়ে খোলাসা করে কিছু বলেননি। না বললেও স্ত্রী সুমনা হক, মেয়ে হুমায়রা ও ছেলে সাহিলকে ইংল্যান্ডে নিয়ে এসেছেন অধিনায়ক। তার বাবাও খেলা দেখছেন স্টেডিয়ামে গিয়ে। তাই অনেকের মুখে এখন প্রশ্ন- শেষ বিশ্বকাপ বলেই কি তিনি পরিবার নিয়ে ইংল্যান্ডে এসেছেন?
ওয়ানডে অধিনায়ক বলেন, ‘এখনই খেলা ছাড়ছি না। আমি আরও খেলব। বোর্ড থেকে কোনো নির্দেশনা এলে আলাদা কথা। তবে ব্যক্তিগতভাবে এখন আমার আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার চিন্তা নেই।’
এক যুগেরও বেশি সময় ধরে জাতীয় দলের হয়ে খেলছেন মাশরাফি। তার নেতৃত্বে সবচেয়ে বেশি সফলতা পেয়েছে বাংলাদেশ। এবারের বিশ্বকাপেও সাফল্য দেখিয়েছে টাইগাররা। মাশরাফির নেতৃত্বে ৭ ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দৌড়ে এখনও টিকে আছে বাংলাদেশ। এর আগে ত্রিদেশীয় সিরিজও জিতেছে বাংলাদেশ। ফলে বাংলাদেশের ক্রিকেটে ‘মাশরাফি’ একটা আবেগের নাম।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here