উত্তরা ও টঙ্গীতে পৃথক দু’টি স্থানে অগ্নিকান্ড : ১৫টি বস্তি ঘর ও মালামাল ভস্মীভূত

0
157
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা ও টঙ্গীতে পৃথক দু’টি স্থানে অগ্নিকান্ডে ১৫টি বস্তি ঘর ও প্লাস্টিকের গোডাউনের মালামাল ভস্মীভুত হয়েছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উত্তরা ও টঙ্গী স্টেশনের মোট ৬ ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
মঙ্গলবার দিবাগত মধ্যরাতে উত্তরা পশ্চিম থানার ১১ নম্বর সেক্টর ও আজ বুধবার সন্ধ্যা ৬টার দিকে টঙ্গী পশ্চিম থানার মিলগেইটস্থ বারো বিঘা বস্তিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. রবিউল হাসান আজ রাতে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে টঙ্গী পশ্চিম থানার মিলগেইটস্থ বারো বিঘা বস্তিতে হঠাৎ করে আগুনের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে টঙ্গী স্টেশন থেকে ৩টি ইউনিট ও উত্তরা স্টেশন থেকে আরও তিনটি ইউনিটসহ মোট ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনার জন্য কাজ শুরু করে। পরবর্তীতে রাত পৌনে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনা হয়।
তিনি আরও জানান, অগ্নিকান্ডে ওই বস্তির ছোট বড় প্রায় ১৪ থেকে ১৫টি ঘর ও ঘরের অন্যান্য আসবারপত্র ভস্মীভুত হয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষ । তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ক্ষতিগ্রস্ত বস্তির বাসিন্দা জায়েদা বেগন জানান, অগ্নিকান্ডে তার ঘরের মালামালসহ অন্যান্য বস্তিঘর পুড়ে ছাই হয়ে গেছে।
বৈদু্তিক গোলযোগ, সোনার দোকান ও রান্নাঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মো: হানিফ আজ বুধবার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার দিবাগত রাত ১টা ৪৯ মিনিটের সময় উত্তরা পশ্চিম থানার ১১ নম্বর সেক্টর ১০/এর রোডের ১৯ নম্বর ৬ষ্ঠতলা বাড়ির নিচ তলায় এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে রাত ২টা ১৪ মিনিটের সময় আগুন নিয়ন্ত্রনে আনে।
মো: হানিফ আরও জানান, ওই বহুতল ভবনের পিছনে নিচ তলার বারান্দায় রক্ষিত প্লাস্টিকের মালামাল রাখা গোডাউনে আগুন লাগে। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে এবং এতে বিভিন্ন ধরনের মালামাল ক্ষতিগ্রস্ত হয়। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ওই বাড়ির মালিকের নাম খোরশেদ আলম। তার বাড়ির পাশে একটি নির্মানাধীন ভবন রয়েছে। বিডি কিংবা সিগারেটের আগুন থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here