উত্তরা ক্লাবের রান্না ঘরের আগুন নিয়ন্ত্রনে

0
173
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর বিমানবন্দর থানার ১ নম্বর সেক্টরে অবস্থিত অভিজাত উত্তরা ক্লাব লিমিটেডে ৬ষ্ঠতলা ভবনের ৪র্থ তলায় রান্না ঘরে আগুন লাগার ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস উত্তরা স্টেশনের দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নেভাবে সক্ষম হয়। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম আজ রোববার গনমাধ্যমকে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ রোববার সকাল ১০টা ২০ মিনিটের সময় উত্তরা ১ নম্বর সেক্টরে অবস্থিত উত্তরা ক্লাব লিমিটেডে ৬ষ্ঠতলা ভবনের ৪র্থ তলায় রান্না ঘর থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের উত্তরার দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে ওই ক্লাবের দায়িত্বরত স্টাফ,গার্ড ও লোকজনের সহযোগিতায় অল্প সময়ের মধ্যে আগুন নেভাতে সক্ষম হন।অগ্নিকান্ডের ফলে ওই কিচেন রুমের ফ্যানসহ অন্যান্য আসবারপত্র সামান্য ক্ষততিগ্রস্ত হয়েছে।
ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, বৈদুতিক গোলযোগ থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।ধারনা করা হচেছ-চা বানানোর জন্য গরম পানি করার সময় এ অগ্নিদুর্ঘটনা ঘটেছে। এসময় উত্তরা ক্লাব বন্ধ থাকলেও অফিস স্টাফ ও গার্ডরা দায়িত্ব পালনে নিয়োজিত ছিল।
সৈয়দ মনিরুল ইসলাম আরও জানান, অগ্নিকান্ডের ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। উত্তরার মত একটি অভিজাত ক্লাবে যে ধরনের অগ্নি নির্বাপন ব্যবস্থা থাকা দরকার সেগুলো উত্তরা ক্লাব লিমিটেডে ছিলনা কিংবা নেই। এখানে হাইড্রেন সিস্টেমের কোন ব্যবস্থা নেই। নেই ডিটেক্ট-প্রটেকশনসহ অস্থায়ী কোন অগ্নিনির্বাপনের ব্যবস্থা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here