উত্তরা থেকে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা আটক

0
175
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা মুহিব মুশফিক খান (১৯)কে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর সদস্যরা।
সোমবার রাতে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার ও পুলিশ সুপার (এসপি) মহিউদ্দীন ফরুকী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সোমবার দুপুরে রাজধানীর উত্তরা হাউজিং কমপ্লেক্স এর ১১/ডি নম্বর ভবনের ১৩০৫ ফ্লাটে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে বিপুল সংখ্যক উগ্রবাদী বই, ট্রেনিং ম্যানুয়াল ও ইলেকট্রনিক ডিভাইস, দু’টি মোবাইল ও সহযোগী জঙ্গি সদস্যদের অনলাইনে অর্থ লেনদেনের প্রমাণ উদ্ধার করা হয়।
তিনি বলেন, ধৃত মুহিব মুশফিক খান জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থ যোগানদাতা।
র‌্যাাবের এই কর্মকর্তা বলেন, গত ৩০ জানুয়ারি ও ১৩ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জে এবং ২৮ ফেব্রুয়ারি সিলেটে পৃথক অভিযান চালিয়ে আনসার আল ইসলামের ছয় সদস্যকে গ্রেপ্তার করার পর, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মুশফিককে নজরদারিতে রাখা হয়। সোমবার তার অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
র‌্যাব-২ এর এসপি মহিউদ্দীন ফরুকী জানান, উদ্ধার করা মোবাইল ও অন্যান্য ডিভাইসে জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা ও তার সহযোগী সদস্যদের অর্থ সহযোগিতার প্রমাণ পাওয়া গেছে। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিলেন।
র‌্যাব আরও জানান, মুশফিক তার সহযোগীদের অর্থ সহযোগিতার মাধ্যমে উৎসাহ যুগিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন । তার বিরুদ্বে মুন্সীগঞ্জ থানায় মামলা রয়েছে। তাকে জিঞ্জাসাবাদ শেষে সংশ্লিস্ট থানায় সোপর্দ করা হবে। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here