উত্তরা বিভাগে দুস্থ ও ছিন্নমুল মানুষকে কার্ডের মাধ্যমে খাদ্য সামগ্রি বিতরণ অব্যাহত রয়েছে——ডিসি নাবিদ কামাল শৈবাল

0
139
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল বলেছেন, গত ১লা এপ্রিল থেকে উত্তরা বিভাগের ৬টি থানা এলাকায় কার্ডের মাধ্যমে সমাজের দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে খাবার বিতরন কার্যক্রম পূর্বের ন্যায় অব্যাহত ভাবে চলছে।
তিনি বলেন, লকডাউনের পরপরই এই ৬টি থানায় মোট ৫০০টি দুস্থ ও ছিন্নমুল ব্যাক্তি চিহ্নিত করে তাদেরকে কার্ডের মাধ্যমে এই খাবার বিতরণ করা হচ্ছে। সেই সাথে পুলিশের দ্বারা এই খাবার বিতরণের জন্য সামাজিক দুরত্ব নিশ্চিত করা সম্ভব হচ্ছে।
আজ গনমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
ডিসি নাবিদ কামাল শৈবাল বলেন, তার একান্ত প্রচেষ্টায় এই বিভাগের অন্যন্য পুলিশদের সহযোগিতায় তাদের নিজেদের অর্থায়নে কার্ডের মাধ্যমে এই খাবার কার্যক্রম পরিচালিত হচ্ছে।
তিনি বলেন, খাবার বিতরনের সময় দেখা যায়, বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণে সময় সামাজিক দুরত্ব নিশ্চিত করা অসম্ভব হয়ে থাকে কিন্তু এখানে কার্ড ভিত্তিক হওয়াতে সুশৃঙ্খল ভাবে বিতরণ করা সম্ভব হচ্ছে।
উত্তরা বিভাগের ডিসি বলেন, উত্তরা-(পূর্ব ও পশ্চিম),বিমানবন্দর,তুরাগ,উত্তরখান ও দক্ষিণখান থানা এলাকায় প্রতিদিন এধরনের খাবার বিতরণ অব্যাগত রয়েছে।
পুলিশের এই কর্মকর্তা বলেন, আমরা সরকারের সব ধরনের নির্দেশনা মেনে খাবার বিতরণ করছি এবং যতদিন করোনাভাইরাসের জন্য সবকিছু বন্ধ থাকবে ততদিন আমরা এই খাবার বিতরণ কার্যক্রম অব্যহত রাখব।
নাবিদ কামাল শৈবাল আরও বলেন, একই সাথে সচেতনতামূলক প্রচারনা চালাচ্ছি এবং সবাইকে বাসায় অবস্থান করে করোনাভাইরাস মহামারি মোকাবেলা করতে সরকারকে সহযোগীতা করার জন্য আহ্বান করছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here