উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে সরদার মশিয়ার রহমান

0
209
728×90 Banner

তালা(সাতক্ষীরা) প্রতিনিধি: আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন সরদার মশিয়ার রহমান। ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ হলেও আলোচনার শীর্ষে উঠে এসেছেন তিনি। এবারের নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন তিনি। উপজেলার সকল শ্রেণীপেশার মানুষ ঝুকে পড়েছেন তার নির্বাচনী প্রচারনায়। নির্বাচনে তার যেন এক গণজোয়ার সৃষ্টি হয়েছে এমন মন্তব্য সাধারণ ভোটারদের। অনেকই আবার বলছেন, সঠিক ভাবে ভোটাধিকার প্রয়োগ কারলে ভোটের মাধ্যমে জনপ্রিয়তার যাচাই হবে। এসময় উপজেলাবাসী ভোট কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগের দাবি জানান।
তালা উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন ৪ জন। বর্তমান ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন (টিউবওয়েল), সরদার মশিয়ার রহমান (উড়োজাহাজ), আব্দুল জব্বার সরদার (তালা চাবি) এবং চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন আমিনুজ্জামান। তবে এসকল প্রার্থীদের মধ্যে প্রচার-প্রচারণা ও জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন নতুন মুখ হিসাবে উদীয়মান তরুন নেতা সরদার মশিয়ার রহমান এমই মন্তব্য সাধারণ ভোটারদের। উপজেলার সকল এলাকায় আলোচনায় রয়েছে সরদার মশিয়ার রহমান। তারা আরও মন্তব্য করেছেন এবারের নির্বাচনে উড়োজাহাজ প্রতীকের যেন গণজোয়ার বইছে। দলীয় এবং বিরোধী দলীয় নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, তরুন হলেও তার সর্বস্তরের লোকের প্রতি রয়েছে তার জনপ্রিয়তা।
সুত্রে জানাগেছে, ২০০২ সালে তালা সরকারি কলেজ ছাত্রলীগ রাজনীতির মাধ্যমে উত্থান হয় তার। আর এই ছাত্রলীগ রাজনীতির মাধ্যমে রাজনৈতিক অঙ্গনে রিতিমত সাড়া জাগিয়ে তোলেন এই ছাত্রনেতা। নেৃত্বদেন কলেজ ছাত্রলীগ। পরে তার অদ্যম্য সাহসিকতা আর সফলতায় ভর করে ২০১০ সালে ১৮ মার্চ হতে ২ জানুয়ারী ২০১৪ সাল পর্যন্ত বাংলদেশ ছাত্রলীগ তালা উপজেলার আহবায়ক এবং পরে ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ’র উপজেলা সভাপতির দায়িত্ব পালন করেন। এরমধ্যে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বও পালন করেছেন তিনি। আরও জানাগেছে কখনও প্রতি হিংসার রাজনীতি করতেও তাকে দেখা যায়নি। বাংলাদেশে বিভিন্ন জাতীয়, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল নির্বাচনে তার ছিলো সক্রিয় ভুমিকা।
সরদার মশিয়ার রহমান বলেন, ছাত্রজীবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ রাজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত করেছি। রাজনৈতিক জীবনে কখনও প্রতি হিংসার রাজনীতি করিনি সে কারনে উপজেলা ছাত্রলীগের রাজনীতিকে শক্ত অবস্থানে নিয়ে এসেছি। উপজেলাবাসীর সমার্থন রয়েছে আমার প্রতি। নির্বাচিত হলে পিছিয়ে পড়া তালা উপজেলার সার্বিক অগ্রগতি ও উন্নয়নের কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি ।
উল্লেখ্য, তালা উপজেলা ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। সর্বশেষ সংসদ নির্বাচনের গেজেট অনুযায়ী ২ লাখ ৩৭ হাজার ৩৬৫ জন ভোটার রয়েছে। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ১৮ হাজার ১৩০ জন এবং পুরুষ ভোটার সংখ্যা রয়েছে ১ লাখ ১৯ হাজার ২৩৫ জন। উপজেলায় রয়েছে ২টি থানা একটি তালা থানা অপরটি পাটকেলঘাটা প্রশাসনিক থানা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here