প্রসঙ্গ: একজন সাদ্দাম ও পুষ্পদাম রেস্টুরেন্ট

0
925
728×90 Banner

মনজুরুল মো: শাহরিয়ার : ঢাকা থেকে ময়মনসিংহ যাওয়ার পথে পড়ে পুষ্পদাম রেস্টুরেন্ট। এটি সেমি রিসোর্ট টাইপের। এখানে শীতকালে প্রচুর পিকনিকের আয়োজন হতে দেখতাম। এক সময় আমি ময়মনসিংহ জেলায় সহকারি কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপালন করি।

মনজুরুল মো: শাহরিয়ার ও মো: সাদ্দাম অনন্ত

ভোক্তা অধিদপ্তরের পদায়নের পর গত দেড় বছর যাবত আমি বন্ধের দিনে ঢাকার আশেপাশের বিভিন্ন জেলায় রেস্টুরেন্ট, ব্যবসা প্রতিষ্ঠান, ফ্যাক্টরিতে ভোক্তার অধিকার ক্ষুন্ন হচ্ছে কিনা এ সম্পর্কে জানার জন্য ঘুরে বেড়াই। একই সাথে বাজার গুলো দেখি এবং সাধারণ মানুষের সাথে কথা বলে ও ভোক্তার অধিকার হরণ করছে কিনা তা জানার চেষ্টা করি।


গত শুক্রবার গাজীপুর মাওনা এলাকায় জুমার নামাজ আদায় করে পুষ্পদাম রেস্টুরেন্টে খেতে বসেছিলাম। মখাওয়া-দাওয়া শেষে গাড়িতে উঠার পর ড্রাইভার বলল এখানে নাকি গরিব মানুষদের বিনা পয়সায় খাওয়ায়।
আজ শুক্রবার জুমার দিন। একথা শুনে আমি গাড়ি থেকে নেমে রেস্টুরেন্টে আবার ঢুকি। দেখলাম কয়েকজন দরিদ্র মানুষ খাচ্ছে। বের হয়েছে, আরও জনা পাচেক মানুষ পান চিবুচ্ছেন। জানতে চাইলাম আপনারা যে খাওয়াদাওয়া করলেন এরা ঠিকমত সার্ভিস দিয়েছে কিনা।তখন তারা বলল যে টাকা পয়সা ছাড়াই খেয়েছে। সাদ্দাম সাব খাওয়াইছে।একবার এ রেস্টুরেন্টে গাজীপুরের সহকারী পরিচালক সহ অভিযান ও করেছিলাম।
রেস্টুরেন্ট ব্যবস্থাপনা পরিচালক সাদ্দাম হোসেন অনন্ত। তাকে চিনি অনেক আগে থেকে। একবার শুনেছিলাম গ্রামে গ্রামে মহিলাদের কোরআন শরীফ পড়া শেখায় এমন একজন নারীকে তিনি হজে পাঠিয়েছিলেন। সেটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জেনেছিলাম। আজ যখন চাক্ষুষ এ বিষয়টি দেখলাম আমার ভালো লেগেছে। অনেক ভালো লেগেছে। সাদ্দাম হোসেন বয়সে তরুণ।


একজন তরুণ ব্যবসায়ী যদি ব্যবসার পাশাপাশি এরকম কিছু মহৎ উদ্যোগ নিতে পারেন তাহলে বাংলাদেশের হাজারো লক্ষ রেস্টুরেন্ট ব্যবসায়ী এভাবে একটু উদ্যোগ নিলে আমাদের অনেক হতদরিদ্র মানুষের অন্তত একবেলা উদরপূর্তি হতে পারে।
আল্লাহ রাব্বুল আলামীন সাদ্দামকে পরিবার-পরিজনসহ সব সময় ভাল রাখুক। সাদ্দাম মনের সততা ও উন্নত চরিত্রের মাধ্যমে তার ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যাবে ও জন মানুষের সেবা করবে এই দোয়া রইল।

লেখক : মনজুরুল মো: শাহরিয়ার
সহকারী পরিচালক ভোক্তা অধিকার।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here