এবছর বাংলাদেশী ২৪ হজ্বযাত্রী সৌদি আরবে মারা গেছেন

0
234
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে এখ নপর্যন্ত মোট ২৪ জন বাংলাদেশি হজযাত্রীর সৌদি আরবে মারা গেছেন। তাদের মধ্যে ২২ জন পুরুষ ও ২জন নারী রয়েছে। এর মধ্যে ১৯ জন মক্কায়, ৪জন মদিনায় এবং ১জন জেদ্দায় মারা যান।
বুধবার (৩১ জুলাই) মক্কায় হজ অফিসের এক বুলেটিনে সাংবাদিকদেরকে এই তথ্য জানানো হয়েছে।
এবিষয়ে মক্কা হজ কাউন্সিলর মাকসুদুর রহমান সৌদি আরবে গনমাধ্যম কর্মীদেরকে জানান, বাংলাদেশ থেকে পবিত্র হজ পালন করতে এসে ২জন মহিলাসহ এখনও পর্যন্ত মারা গেছেন ২৪ জন।
তিনি আরও বলেন, যারা বাংলাদেশ থেকে হজ পালন করতে এসে মারা গেছেন তাদেরকে সৌদি আরবে দাফন করা হবে।
পবিত্র হজ পালন করতে গিয়ে এপর্যন্ত যারা মারা গেছেন তারা হলেন- সাতক্ষীরা জেলার কলারোয়া থানার কেড়াগাছি গ্রামের বাসিন্দা ইদ্রিস আলী (৬২)। তার পাসপোর্ট নম্বর ইএ ০০৩২৬৬১। শুক্রবার (২৬ জুলাই) জেদ্দায় তিনি মৃত্যুবরণ করেন। গত (২৫ জুলাই) মারা যান- টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার ভাওড়া গ্রামের বাসিন্দা এম এম লুৎফর রহমান (৬৪)। তার পাসপোর্ট নম্বর বি ওয়াই ০৭৯৮৪৮০।
অপর দিকে, একই দিনে কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার ঝাল মুক্তোর গ্রামর বাসিন্দা ফয়েজ উল্লাহ (৬৫) মারা যান। তার পাসপোর্ট নম্বর বি আর ০৮৩১৮৬৩। গত (২৭ জুলাই) ময়মনসিংহ জেলার ফুলপুর থানার ফুলপুর গ্রামের বাসিন্দা মো. গোলাম মোস্তফা তালুকদার (৬২) মারা যান। পাসপোর্ট নম্বর বি ডব্লিউ ০২৬৩৯৭২।
এদিকে ধর্মমন্ত্রনালয় সুত্রে জানা যায়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি। ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর ২০১৯।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here