এমপি বনাম জনতা: ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই

0
122
728×90 Banner

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াই হচ্ছে স্থানীয় এমপি বনাম জনগণ। শুনে হয়তো অবাক লাগবে। না এতে অবাক হওয়ার কিছু নেই। স্থানীয় এমপি নিজে থেকেই জনগণের সাথে এ বিরোধ তৈরী করেছেন। নির্বাচিত হওয়ার ৩ মাস যেতেই এমপি ঝিনাইগাতী উপজেলার জনগণের বিরুদ্ধে অবস্থান নিলেন। উপজেলার জনগণ তাই এমপি সমর্থিত প্রার্থী তার বন্ধুকে পরাজিত করতে একট্রা হয়েছেন। উপজেলার আমজনতা স্থানীয় এমপি এর সমর্থিত প্রার্থীকে হারানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন। মাঝে মধ্যে বিভিন্ন প্রার্থীর মিছিলে কর্মী সমর্থকরা শ্লোগান দিচ্ছেন, ” আমরা মুসলমানরা হবো জোট, এমপির প্রার্থী হিন্দুকে দিব না ভোট।”এসব কথা এখন হাটে,বাজারে চায়ের দোকানে মূখরোচর আলোচনা হচ্ছে। ব্যবসায়ী আল আমিন বলেন,এমপি সাহেব বিশ্বজিৎ কে সমর্থন দিয়েছেন উনি ভোট দিয়ে তার প্রার্থীকে পার করুক।
নাচনমুহুরী গ্রামের সাহজাহান বলেন, আমি ৫ ওয়াক্ত নামাজ পরি। আমি কিভাবে একজন হিন্দু প্রার্থীকে ভোট দিব।
কাংশা গ্রামের কৃষক আলহাজ বাচ্চু মিয়া বলেন,আমরা মুসলমান হয়ে একজন হিন্দুকে ভোট দিব না।
রাজ মিস্ত্রি তোফাজ্জল হোসেন বলেন,আওয়ামী লীগের মধ্যে কি মুসলমান প্রার্থী ছিলনা,যে হিন্দু প্রার্থী দিতে হবে?
ঝিনাইগাতী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শ্রী বিকাশ চন্দ্র বর্মণ ক্ষোভ প্রকাশ করে বলেন, স্থানীয় এমপি শহিদুল ইসলাম সাহেব কিভাবে একজন ভূমি দস্যুকে সমর্থন দিলেন।তার বন্ধু হলেই তাকে প্রার্থী করতে হবে ? আওয়ামী লীগে কি প্রার্থীর এতোই অভাব?
এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা সদর বাজারের ব্যবসায়ী রতন মিয়া বলেন, এমপি সাহেব যাকে বন্ধু পরিচয় দিয়ে প্রার্থী করছেন, তার উপজেলা চেয়ারম্যান হওয়ার যোগ্যতা নেই।তাই ঝিনাইগাতীর মানুষ তাকে ভোট দিবে না।
থানা রোডের ব্যবসায়ী সোলায়মান কবির বলেন, প্রায় ৫৩ বৎসর বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আওয়ামী লীগের ত্যাগী নেতা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আমিরুজ্জামান লেবু সাহেবকে পাশ কাটিয়ে বিশ্বজিৎ রায় কে সমর্থন করায় এমপি সাহেবের ভুমিকা রহস্যজনক।
গত ১৯ এপ্রিল স্থানীয় এমপি শহিদুল ইসলাম তার জেলা সদরের বাসার সামনে সরকারী মৈত্র বাড়ী খেলার মাঠে বিশাল প্যান্ডেল বানিয়ে ৭ ইউনিয়ন এবং ৬৩ ওয়ার্ডের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী ৭ সংগঠনের নেতা কর্মীদের এবং ২০ এপ্রিল ৬৩ জন ইউপি সদস্য,২১ জন সংরক্ষিত নারী সদস্য ও ৭ জন ইউপি চেয়ারম্যানদের এনে টাকাসহ খাবার প্যাটেট বিতরণ করে বক্তৃতায় তিনি বলেন, আপনারা হাত তুলেন। এই শ্রীবরদীর, ঝিনাইগাতীর নেতৃত্বের সংকটের জন্য ওই শেরপুর থেকে চাপিয়ে দেওয়া হতো।পকেট থেকে বের দিত।তাকেই মেনে নিতে হতো।আপনারা ঐক্যবদ্ধ থাকবেন? ৮ তারিখে যে নির্বাচন সবাইকে মিলে করতে হবে।আপনারা করবেন তো। আপনারা গ্রহণ করলেন,আমার সকল নেতাকর্মী দাড়িয়ে বলেন,সবাই দয়া করে দূ’হাত তুলে বলবেন আমরা গ্রহন করেছি।আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ। আল্লাহ কবুল কর।উপজেলা নির্বাচন পরিচালনা কমিটি আমি করে দিতে চাই। আমার প্রতি বিশ্বাস আছে। এভাবে জোর পূর্বক ওয়াদা করিয়েছেন। দলের সভাপতির নির্দেশনা উপেক্ষা করে বন্ধুর হয়ে কাজ করতে গিয়ে তিনি বক্তৃতায় বলেন, উপজেলা চেয়ারম্যান আমার থাকলে জমি অধিগ্রহনসহ সব কাজ করাতে পারবো। এমনকি ওই হিন্দু প্রার্থীর পক্ষে আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ এমপি ৩ বার বলে আল্লাহ তুমি কবুল কর কবুল কর বলেন। এদিকে নির্বাচনী প্রচারণায় দোয়াত কলম,মোটর সাইকেল ও ঘোড়া প্রতীকের প্রার্থীর ব্যাপক গনসংযোগ পরিলক্ষিত হচ্ছে। এতে বুঝা যাচ্ছে, ত্রিমূখী লড়াই হবে বলে লোকজন বলাবলি করছেন। এমপি সমর্থিত প্রার্থী তার ঘনিষ্ঠ বন্ধু বিশ্বজিৎ রায় তেমনটা এগুতে পারছেন না।ফলে আনারস প্রতীকের প্রার্থী অনেক জায়গায় নির্বাচনী অফিস খুলতে পারেনি। আবার আনারস মার্কার কোন কোন অফিস ফাঁকা পড়ে রয়েছে, দু’একজন ছাড়া ওই অফিসগুলোতে তেমন নেতা কর্মী দেখা যাচ্ছে না।অনেকেই বলাবলি করছেন আনারস আর কাপ পিরিস মার্কার মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। এমপি শহিদুল ইসলাম তার ঘনিষ্ঠ বন্ধু বিশ্বজিৎ রায় কে সমর্থন দিয়ে নেত কর্মীদের ওয়াদা করিয়ে নির্বাচনী মাঠে নামিয়েছেন।উল্লেখ্য, ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের কোন কমিটি নেই বা কমিটি অনুমোদন হয়নি। শুধু মাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক নাম দিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। কমিটির কোন অনুমোদন দেওয়া হয়নি। এ অবস্থায় বিশ্বজিৎ রায় নিজকে দলের একক প্রার্থী বলে প্রচার করায় জনমনে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।
প্রার্থী ফারুক আহমেদ বলেন,জোর পুর্বক সমর্থন আদায়ের চেষ্ঠা করছেন।আমি এর তীব্র নিন্দা জানাই। এই নির্বাচনটাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা হচ্ছে। আমি এর সুষ্ঠু সমাধান চান।
শ্রী বিশ্বজিৎ রায় বলেন,আমার বন্ধু একজন এমপি উনার সুদৃষ্টি দলের প্রতি থাকবে অন্য কারো প্রতি থাকবে না। আর এমপির সহযোগিতায় আমি যদি নির্বাচিত হতে পারি এই রাস্তা ঘাঠসহ ঝিনাইগাতীর সম্যাসা সমাধান করবো
।অপরদিকে জাতীয় সংসদ নির্বাচনে এমপির প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম তার সমর্থক ছাত্র লীগের সাবেক সভাপতি মোঃ ফারুক আহমেদ ফারুক এর পক্ষে সরাসরি মাঠে নেমেছেন।তিনি তার বক্তব্যে বলেছেন, এমপি দলের কিন্তু এমপি এর দল নয়,এটা বুঝতে হবে। আমি দলের সভাপতি আমাকে না জানিয়ে কিভাবে দলের সভা হয়। আমাকে ছাড়া বা না জানিয়ে কোন সভা করা দলীয় শৃংখলা ভঙ্গের সামিল। বিশ্বজিৎ রায় এককভাবে দলের সভা করে দলের গঠনতন্ত্র লংঘন করেছেন।
শেরপুর-৩ এর সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম বলেন,দল কিন্তু আমার একটা পরিবার। আমি যাই বলি পরিবারের লোক যখন আছে তখন হয়তো অনেক কথাই হয়েছে, ওটা আন অফিসিয়ালী। তিনি শেরপুরে সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা আমাকে চিনেন না।আমাকে উলঙ্গ করতে চান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here