এলডিপি নেতা ইসমাইল হোসেন বেঙ্গলের ইন্তেকাল

0
134
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মুক্তিযোদ্ধা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল মারা গেছেন। সোমবার দুপুরে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
দুপুরে লিবারেল ডেমোক্রেটিক পার্টির যুগ্ম মহাসচিব তমিজ উদ্দীন টিটু একথা জানিয়েছেন।
টিটু জানান, দুপুর ১টা ৩০ মিনিটে ইসমাইল হোসেন বেঙ্গল মারা গেছেন। বাদ আসর মগবাজার ওয়ারলেস মসজিদে তার জানাজা শেষে রায়েরবাজারে দাফন করা হয়।
ইসমাইল হোসেন একজন রাজনীতিবিদ ও ব্যবসায়ী ছিলেন। তিনি মুক্তিযোদ্ধা সংসদের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে এর সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন তিনি।
এছাড়া তিনি বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা প্রজন্মের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন।
ইসমাইল হোসেন রাজনৈতিক জীবন শুরু করেন প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ গঠিত প্রথম দল জনদলের মাধ্যমে। এ দলের এক নম্বর প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে জাতীয় পার্টি (এরশাদ) প্রতিষ্ঠিত হলে তিনি দলে যোগ দেন এবং এ দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
১৯৮৮ সালের নির্বাচনে তিনি সাবেক চাঁদপুর-৬ (বর্তমানে চাঁদপুর-৪) ও ঢাকা-১০ (রমনা) আসনে জাতীয় পার্টির মনোনয়ন পান। জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির চিফ কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন ১৯৯১ সালের নির্বাচনে। পরবর্তী সময়ে তিনি বিএনপিতে যোগ দিয়ে দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। পরে এলডিপিতে যোগ দেন।
শোক
দেশ বরেণ্য রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গলের মৃত্যুতে জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার ও মহাসচিব জাফরুল্লাহ খান চৌধুরী লাহোরি এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশ বরেণ্য রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল এর মৃত্যুতে এক দেশপ্রেমিক স্বনামধন্য ব্যক্তি কে হারালাম আমরা । তার রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি আল্লাহ তাদের পরিবারের সকলকে ধৈর্য ধরার তৌফিক দান করুক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here