এশিয়ান টেলিভিশনে স্বাস্থ্য বিষয়ক আয়োজন “রোগীদের কথা”

0
181
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: দীর্ঘদিন বেঁচে থাকা সবারই কাম্য। এই বেঁচে থাকার মাঝেই হয়তো কেউ কেউ জীবনকে অর্থপূর্ণ করতে সক্ষম হন। জীবনের শেষপ্রান্তে এসেও অর্জনের ক্ষেত্রে ভিন্ন অর্থ দাঁড় করেন। তাদের কাছে হার মেনেছে বয়স। এইসব নিয়ে এশিয়ান টেলিভিশনের ব্যতিক্রমধর্মী বিশেষ আয়োজন “রোগীদের কথা” বাংলাদেশের একমাত্র প্রবীণ রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. সামনুন এফ তাহা’র উপস্থাপনায় “রোগীদের কথা” প্রচার হচ্ছে প্রতি শুক্রবার সকাল ১০.০২ মিনিটে।
প্রতি পর্বে একজন শিশু ও একজন বয়স্ক ব্যক্তি মুখোমুখি চেয়ারে বসে কথা বলবেন। কিংবা ছেলে কিংবা ছেলের বৌ মুখোমুখী প্রশ্ন করবে, উত্তর দিবে। অথবা প্রবীণ ও নবীন পরস্পরকে ৩ টি করে প্রশ্ন করবে এবং উত্তর দিবে। বয়স্কদের যেকোনো একটা রোগ ও তার লক্ষণ ও প্রতিকার নিয়ে কথা বলবেন বিশষজ্ঞ ডাক্তার। দর্শকদের প্রশ্নের উত্তর হিসেবে ডাক্তার যেকোনো একটি রোগ নিয়ে আলোচনা করবেন। আলোচনার মাধ্যমে তুলে আনা হবে বাংলাদেশের স্বাস্থ্যসেবার বিভিন্ন দিক। পাশা-পাশি বয়স্ক মানুষদের পোশাক, মেকাপ, স্টাইল কেমন হতে পারে। কোন বয়সীদের খাদ্য তালিকায় কী ধরনের খাবার থাকা ভালো। চলাফেরার সতর্কতা ইত্যাদি।
বাংলাদেশ সরকার স্বীকৃতি প্রাপ্ত একমাত্র প্রবীন হাসপাতাল সিনিয়র সিটিজেন হসপিটাল নিবেদিত রোগীদের কথা অনুষ্ঠানটি প্রযোজনায় করেছেন আহসান মাহবুব। সহকারী প্রযোজক হিসেবে কাজ করছেন কাজী সোহেল। উপস্থাপনায় আছেন প্রফেসর ডা.সামনুন এফ তাহা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here