ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ চিকিৎসকদের

0
217
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেয়ার ব্যাপারে মত দিয়েছেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকদের দল তার শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে দেশের বাইরে নেওয়ার বিষয়ে সম্মতি দিয়েছে।
রোববার (৩ মার্চ) রাত সোয়া আটটার দিকে এ কথা জানিয়েছেন আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য কর্নেল (অব.) ফারুক খান।
তবে আওয়ামী লীগের উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। চিকিৎসকরা বৈঠক করছেন। তাদের বৈঠক শেষ হলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা দেশের বাইরে নিয়ে যাওয়ার উপযোগী না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকদের এই দলটিকে নিয়ে আসা হয়েছে দেশে। রোববার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে তারা বিএসএমএমইউয়ে পৌঁছান।
জানা গেছে, এয়ার অ্যাম্বুলেন্সে করে এসেছেন সিঙ্গাপুরের এই চিকিৎসকরা। ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা অনুমোদন করলে দেশি-বিদেশি চিকিৎসকদের সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন সাপেক্ষে এই এয়ার অ্যাম্বুলেন্সে করেই সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে তাকে।
এর আগে রোববার ফজরের নামাজের পর হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে তাকে সিসিইউতে রাখা হয়েছে। তাকে দেখতে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, স্পিকার শিরিন শারমীন চৌধুরী, মন্ত্রিসভার সদস্যসহ অনেক নেতাকর্মী।
৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের ২০১৬ সালের ২৩ অক্টোবরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার আগে ছয় বছর তিনি দলের সভাপতি মণ্ডলীতে দায়িত্ব পালন করেন।
১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর আড়াই বছর কারাগারে ছিলেন কাদের। সেখান থেকেই তিনি ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পর পর দুই মেয়াদে তিনি ওই দায়িত্বে ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here