ওয়াহাব-আমির-আসিফ পাকিস্তান বিশ্বকাপ দলে

0
141
728×90 Banner

ডেইলি গাজীপুর স্পোর্টস: টানা হারের মধ্যে থাকা পাকিস্তান বিশ্বকাপ দলে এনেছে তিন পরিবর্তন। দুই পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরের সঙ্গে ব্যাটসম্যান আসিফ আলিকে ডেকেছে তারা। আগে ঘোষণা করা দল থেকে বাদ পড়েছেন জুনাইদ খান, ফাহিম আশরাফ ও আবিদ আলি।
গত ১৮ এপ্রিল বিশ্বকাপ দল ঘোষণা করেছিল পাকিস্তান। সে সময় আলোচনায় না থাকা ওয়াহাবের দলে ফেরা চমক হয়ে এসেছে। ৩৩ বছর বয়সী বাঁহাতি এই পেসার প্রায় দুই বছর আগে দেশের হয়ে সবশেষ ওয়ানডেতে খেলেছিলেন। বছর খানেক আগে তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকে। সবশেষ দুই সিরিজে পাকিস্তানের বোলিং ইউনিটের ব্যর্থতায় সেই ওয়াহাবকেই দলে ফেরাতে হলো।
প্রধান নির্বাচক ইনজাম-উল-হক জানান, রিভার্স সুইং করানোর সামর্থ্যরে জন্য দলে ফেরানো হয়েছে ওয়াহাবকে।
২০১৭ সালের ৪ জুন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের বিপক্ষে গ্রæপ পর্বের ম্যাচে সবশেষ ওয়ানডে খেলেন তিনি। বেঞ্চে বসে দেখেন দলের ট্রফি জয়। এই বছরটা লিস্ট ‘এ’ ক্রিকেট ভালো কাটছে তার। ৫ ম্যাচে ২০.৭০ গড়ে নিয়েছেন ১০ উইকেট, ওভার প্রতি দিয়েছেন ৪.৬০ রান।
ফল হওয়া সবশেষ ১০ ম্যাচে হেরে বিশ্বকাপ খেলতে যাচ্ছে পাকিস্তান। এই সময়ে ডেথ ওভারের বোলিং ভুগিয়েছে দলটিকে। ইনজামাম আশা করছেন, ওয়াহাবের অভিজ্ঞতা আর পুরান বলে তার দক্ষতা পাকিস্তানকে ডেথ ওভারে বোলিংয়ে উন্নতি করায় সহায়তা করবে।
ইংল্যান্ড সিরিজকে দেখা হচ্ছিল আমিরের জন্য অগ্নি পরীক্ষা হিসেবে। প্রথম ম্যাচে একাদশে ছিলেন না তিনি। চিকেনপক্সে আক্রান্ত হয়ে জন্য খেলা হয়নি পরের চার ম্যাচে। ওয়ানডেতে সময়টা বাজে কাটছে তার। সবশেষ ১০ ওয়ানডেতে ১৪৮ গড়ে নিয়েছেন দুই উইকেট। তবে ইকোনমি ছিল দারুণ ৪.৫৮।
“জুনাইদ ও আশরাফ বাদ পড়ে গেছে, তার মানে এই নয় যে, ওরা ভালো নয়। তবে আমরা মনে করেছি, আমির ও ওয়াহাবের মতো খেলোয়াড়রা এই কন্ডিশনে ওদের চেয়ে বেশি মানানসই। এই কারণে আমরা ওদের বেছে নিয়েছি।”
ইংল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচে ফিফটি করেন আসিফ। বড় শট খেলার সামর্থ্য দেখিয়ে জায়গা করে দেন বিশ্বকাপ দলে। অন্য দিকে অভিষেকে সেঞ্চুরি করা আবিদ জায়গা হারালেন দুই ম্যাচের ব্যর্থতায়।
পাকিস্তান দলে উইকেটরক্ষক একজন- অধিনায়ক সরফরাজ। ইনজামাম জানান, তার কাভার হিসেবে বিশ্বকাপে দলের সঙ্গে থাকবেন মোহাম্মদ রিজওয়ান।
আগামী ২৩ মে পর্যন্ত আইসিসিকে না জানিয়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো। এরপর থেকে পরিবর্তন আনতে নিতে হবে আইসিসির অনুমতি।
বিশ্বকাপের পাকিস্তান দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here