করোনা:ময়মনসিংহ পুলিশের মাইকিং লিফলেট বিতরণ ও বাজার মনিটরিং জোরদার

0
170
728×90 Banner

এম এ আজিজ, ময়মনসিংহ : করোনা ভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ জেলা পুলিশ গণসচেতনতা বৃদ্ধির লক্ষে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। এ লক্ষে ময়মনসিংহ বিভাগীয় শহরসহ জেলার প্রতি থানা এলাকায় মাইকিং, লিফলেট বিতরণ, জন প্রতিনিধিদের সাথে সমম্বয়, হোম কোয়ারেইন্টানে থাকা বিদেশফেরতদের পর্যবেক্ষণ এবং জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে অবহিত করণ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। এছাড়াও আগত প্রবাসীদের কোয়ারান্টাইন নিশ্চিত এবং করোনাকে কেন্দ্র করে সুবিধাবাদি ব্যবসায়ীরা যাতে নিত্যপণের বাজারদর পরিস্থিতি অস্থিতিশীল করে তুলতে না পারে তা মনিটরিং শুরু করেছে।
পুলিশ সুপার অফিস সুত্রে জানা গেছে, ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে গুরুত্বপূর্ণ পয়েন্টে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার জন্য জেলা পুলিশের উদ্যোগে ব্যানার, লিফলেট, হাত ধোয়ার সাবান, মাক্স দেওয়া হয়েছে। করোনা প্রতিরোধে সচেতই হই, আপনার সচেতনতাই করোনা প্রতিরোধ সম্ভব এই শ্লোগানে মময়মনসিংহবাসীকে সচেতন হতে উদ্বুদ্ধ করতে ধারাবাহিক প্রচারণা কার্যক্রম চালিয়ে আসছে। এরই অংশ হিসাবে প্রতি থানা এলাকায় মাইকিং, লিফলেট বিতরণ, জন প্রতিনিধিদের সাথে সমম্বয়, হোম কোয়ারেইন্টাইন পর্যবেক্ষণ এবং জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে অবহিত করা হচ্ছে। এছাড়াও আগত প্রবাসীদের কোয়ারান্টাইন নিশ্চিত করা হচ্ছে। এছাড়া বিদেশ ফেরত কেউ হোম কোয়ারেন্টাইন না মানলে তাদের তথ্য জেলা পুলিশকে অবহিত করতে বিশেষভাবে আহবান জানানো হচ্ছে। পুলিশ সুপার আহমার উজ্জামানের তত্বাবধানে ময়মনসিংহ পুলিশ অফিস, কোতোয়ালী মডেল থানা, জেলা গোয়েন্দা পুলিশ, ট্রাফিক পুলিশ অফিস, শহরের বিভিন্ন ফাঁড়িসহ অন্যান্য থানায় হাতধোয়ার ব্যবস্থা, মাস্ক ব্যবহার, মাইকিং, লিফলেট বিতরণ, দোকানপাঠ পরিচালনায় সীমিতকরণ করা হয়েছে। এ সকল অফিসগুলোতে প্রবেশে হাতধোয়া বাধ্যতামূলক এবং যে অবস্থায়ই থাকুন গণ গণ হাতধোয়ার অব্যাশ তৈরীতে উদ্বুদ্ধ করা হচ্ছে। এছাড়া গত এক মাসের মধ্যে যারা বিদেশ থেকে এসেছেন, তারা সরকারী নির্দেশনা হোম কোয়ারেন্টাইন মানছেন কি না তা প্রশাসনকে অবহিত করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি, মহল­াদার, চৌকিদার, দফাদারসহ গণ্যমান্যদের প্রতি আহবান জানানো হয়েছে। পুলিশের পক্ষ থেকে আরো জানানো হয়, বিদেশফেরতরা বাড়ির বাইরে ঘোরাফেরা এবং জনসমাগম হয় এমন স্থানে বের হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। একইসাথে জেলা পুলিশ করোনা ভাইরাস সংক্রান্ত যেকোন তথ্য দিতে সকলের প্রতি আহবান জানিয়েছেন।
ডিবি পুলিশ সদস্য ও থানায় আগত সেবাপ্রার্থীদের এখন থেকে থানায় প্রবেশের আগে ভালভাবে হাত ধুতে হবে। করোনাভাইরাস নিয়ে সারা দেশে যে আতঙ্ক সৃষ্টি হয়েছে তার বিপরীতে সচেতনতা তৈরিতে ময়মনসিংহ জেলা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা পুলিশ সুপারের নির্দেশনায় এ উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। জেলা পুলিশ সুপার ও ডিবি অফিসের প্রবেশ মুখে গিয়ে দেখা যায়, ড্রামে পানি ভর্তি করে সেখানে সাবান ও হ্যান্ডওয়াশ রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here