করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ডিএমপির আরও দুই পুলিশ সদস্য

0
123
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আরও দুইজন পুলিশ সদস্য করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে প্রাণ হারালেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুবরণকারী দুই পুলিশ সদস্য হলেন ট্রাফিক উত্তর বিভাগের এয়ারপোর্টে জোনের কনস্টবল মোঃ আশেক মাহমুদ ও পিওএম দক্ষিণ বিভাগের এএসআই আব্দুল খালেক।
আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশের এক সংবাদ বিঞ্জপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিঞ্জপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৬ এপ্রিল, ২০২০ কনস্টবল মোঃ আশেক মাহমুদের করোনা উপসর্গ দেখা দিলে বিএসএমএমইউ ওইদিনেই তাঁর নমুনা সংগ্রহ করে। ২৭ এপ্রিল নমুনা টেস্ট রিপোর্টে তাঁর কোভিড-১৯ পজেটিভ আসে। এরপর থেকে তাকে সিদ্ধিশ্বরী স্কুল অ্যান্ড কলেজে আইসোলেশনে রাখা হয়। গতকাল ২৯ এপ্রিল সন্ধ্যায় তার অবস্থার অবনতি হলে তাকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, পুলিশ সদস্য মোঃ আশেক মাহমুদ জামালপুর জেলার মেলান্দহ থানার ইন্দ্রবাড়ি গ্রামে ১৯৭৮ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মৃত. আয়েজ উদ্দীন। তিনি ১৯৯৭ সালে বাংলাদেশ পুলিশে কনস্টবল পদে যোগদান করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
অপর দিকে, পিওএম দক্ষিণ বিভাগের এএসআই আব্দুল খালেক গত ২৮ এপ্রিল করোনা উপসর্গ দেখা দিলে আইইডিসিআর ওই দিনেই তাঁর নমুনা সংগ্রহ করে এবং ২৯ এপ্রিল তাঁরও নমুনা টেস্ট রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসে। এরপর থেকে তাকে আরামবাগ হোটেলে আইসোলেশনে রাখা হয়। গতকাল ২৯ এপ্রিল দিবাগত রাতে তাঁর অবস্থার অবনতি হলে তাকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
সংবাদ বিঞ্জপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ পুলিশের সদস্য আব্দুল খালেক বরগুনা জেলার বেতাগী থানার ঝোপখালী গ্রামে ১৯৮৪ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মৃত. আজিজ মৃধা।তিনি ২০০৪ সালে বাংলাদেশ পুলিশে কনস্টবল পদে যোগদান করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
এদিকে, আজ ওই সংবাদ বিঞ্জপ্তিতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার দুপুর ১২ টায় রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদে স্বাস্থ্যবিধি অনুসরণ করে তাঁদের জানাযা শেষে পুলিশি ব্যবস্থাপনায় স্ব স্ব জেলায় প্রেরণ করা হয়েছে।তাঁদের এই অকাল প্রয়াণে ঢাকা মেট্রোপলিটন পুলিশ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে এবং তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।
দেশমাতৃকার সেবায় তাঁদের এ আত্মত্যাগে বাংলাদেশ পুলিশ গর্বিত।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here