করোনা আক্রান্ত মৃত ব্যক্তির দাফন আজিমপুরে, হয়নি জানাযা!

0
353
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুবরণ করা ব্যক্তির দাফন রাজধানীর আজিমপুর কবরস্থানে সম্পন্ন হয়েছে। সরকারের নির্দেশে কঠোর সতর্কতার মধ্যদিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ দাফন কাজ সম্পন্ন করে। গত বুধবার বাদ এশা মৃত ওই ব্যক্তির দাফন সম্পন্ন হওয়ার কথা থাকলেও পুলিশি পাহারায় অ্যাম্বুলেন্সে মরদেহ আনা-নেয়াসহ সতর্কতা অবলম্বন করতে গিয়ে দাফন সম্পন্ন হতে রাত ১১টা বাজে। জনস্বার্থে মৃত ব্যক্তির পরিচয় গোপন রাখা হয়েছে।
ওইদিন দুপুরে আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছিলেন, লাশ আইইডিসিআর কর্তৃপক্ষ নিজেরাই প্যাকেট করে দেবেন এবং পরিবহনের ব্যবস্থাও করবেন। মৃত ব্যক্তির লাশ প্যাকেট করার আগে আমরাই ধর্মীয় বিধান অনুযায়ী, গোসল করিয়ে দেব। এরপর কাফনের কাপড় পড়িয়ে প্যাকেট করা হবে। সেই প্যাকেট কোনো অবস্থাতেই কেউ খুলতে পারবে না। প্যাকেট খুলে আত্বীয়-স্বজন লাশের মুখ দেখার সুযোগ নেই। লাশ সামনে রেখে জানাজা পড়া যাবে এবং তাতে অংশ নেয়া যাবে।
এদিকে সাংবাদিক মহিবুল্লাহ মুহিব তার ফেসবুক ওয়ালে লিখেছেন, প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত ব্যক্তির দাফন হয়েছে আজিমপুর কবরস্থানে। এই ব্যক্তির দাফন-কাফনে তার স্বজনদের কেউ উপস্থিত ছিলেন না। এমনকি হয়নি জানাজাও। আঞ্জুমান মুফিদুল ইসলাম লাশের দাফনের ব্যবস্থা করেছে। ঢাকা জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেট দূর থেকে শুধু তদারকি করেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here