কলাপাড়ায় ভ‍‍‍‍ূমিহীন পরিবারের পুনর্বাসনের জন্য স্মারকলিপি প্রদান

0
85
728×90 Banner

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় ১৩৬ ভূমিহীন পরিবারের পুনর্বাসনের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন এ স্মারকরিপি গ্রহন করেন।
এ সময়ে উপস্থিত ছিলেন কলাপাড়া পরিবেশ ও জন সুরক্ষা মঞ্চের সদস্য পরিবেশ কর্মী ও দৈনিক জনকন্ঠের কলাপাড়া প্রতিনিধি মেজবাহ উদ্দিন মাননু, মঞ্চের সদস্য কবির তালুকদার, দুলালী বেগম কলাপাড়া রিপোর্টার ক্লাবের সাধারণ স¤পাদক মো. নাহিদুল হক এবং যুব সংগঠন আমরা কলাপাড়াবাসী এর সভাপতি মো. নজরুল ইসলামসহ ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
ক্ষতিগ্রস্থ পরিবারগুলো বাস্তুভিটাহীন হওয়ায় সরকার তাদেরকে বসবাসের জন্য ইটবাড়িয়া গ্রামে আন্ধারমানিক নদীর তীরে বেড়িবাঁধের ঢালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জমিতে কলোনী করে বসবাসের অনুমতি দান করেন। এর পর থেকে তারা দীর্ঘ বছর ধরে বেড়িবাঁধের ঢালে বসবাস করে আসছে। স¤প্রতি পায়রা বন্দরের প্রথম টার্মিনাল থেকে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক পর্যন্ত রাস্তা নির্মাণের জন্য এসব পরিবারদের উচ্ছেদ করার সিদ্ধান্ত নেয়া হয়। ফলে ভ‚মিহীন মুক্ত কলাপাড়ায় নতুন করে ১৩৬টি পরিবার নতুন করে ভূমিহীন হতে যাচ্ছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন উচ্ছেদ হওয়া পরিবরারদের পুনর্সাবসের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ^াস প্রদান করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here