কলাবাগানে ফ্ল্যাটে গ্রিল কেটে চুরির ঘটনায় মূলহোতা সহ ৪ জন গ্রেফতার

0
194
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কলাবাগান থানার সেন্ট্রাল রোডের একটি ফ্ল্যাট বাসায় গ্রিল কেটে নগদ টাকা, স্বর্ণালংকার ও ল্যাপটপ চুরির ঘটনায় মূলহোতা জিসানসহ ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপির) গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- অপরাধ চক্রের মূল হোতা মো: হাসান (জিসান), তার দুই সহযোগী মো: আনোয়ার হোসেন, ভ্যান চালক মো: আব্দুল আলীম ও চোরাই স্বর্ণের ক্রেতা মো: লিখন শেখ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মিডিয়া মো: মাসুদুর রহমান আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ এবং লালবাগ থানা এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে এ চক্রের মূল হোতো জিসাস সহ চারজনকে আটক করা হয়।
এদিকে, ডিএমপি গোয়েন্দা দক্ষিণ বিভাগ (রমনা জোনাল) টিমের ইনচার্জ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শামসুল আরেফিন আজ এসব তথ্য স্বীকার করে বলেন, গত ৩১ মার্চ ভোরে কলাবাগান থানার সেন্ট্রাল রোডের একটি ফ্ল্যাট বাসায় গ্রিল কেটে নগদ টাকা,স্বর্ণালংকার ও ল্যাপটপ চুরি করে নিয়ে যায় অজ্ঞাতনামা একটি চোর চক্র। এ ঘটনায় গত ২ এপ্রিল কলাবাগান থানায় একটি মামলা রুজু করা হয়। থানা পুলিশের পাশা-পাশি ডিবির রমনা জোনাল টিম মামলাটির ছায়া তদন্ত শুরু করে। প্রাথমিক পর্যায়ে গোয়েন্দা পুলিশ সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দুইজনকে সনাক্ত করে।
গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, পরবর্তীতে গত ৯ এপ্রিল বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ এবং লালবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের মুলহোতা জিসান সহ চারজনকে গ্রেফতার করা হয়।
গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শামসুল আরেফিন বলেন, এ চক্রের মূল হোতা মো: হাসান (জিসান) মুলত একজন অভিনয় শিল্পী। কয়েকটি নাটক এবং টেলিফিল্ম এ সে অভিনয় করেছে। তার অভিনিত শর্টফ্লিম, নাটক ও ভিডিও এর জন্য নিজস্ব একটি ইউটিউব চ্যানেল আছে। যার নাম (বয়াতি বাড়ি)। তাকে প্রথম গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া তথ্যের ভিত্তিতে চুরির ঘটনায় সরাসরি জড়িত অপর দুই সহযোগী মো: আনোয়ার হোসেন এবং ভ্যান চালক মো: আব্দুল আলীমকে গ্রেফতার করা হয়। এসময় মূল হোতা হাসান ওরফে জিসানের বাসা থেকে নগদ ২০ হাজার টাকা, চুরি হওয়া চেইন, আংটি সহ কিছু স্বর্ণালংকার, এবং চুরি যাওয়া একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।
প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃতরা গোয়েন্দা পুলিশকে জানান, চুরি করা সোনা সে আজিমপুরের একজন এবং নারায়ণগঞ্জর একজনের কাছে বিক্রি করেছে বলে স্বীকার করেছে। পরবর্তী সময় চোরাই স্বর্ণের ক্রেতা মো: লিখন শেখকে তার আজিমপুরের বাসা থেকে গ্রেপ্তার করা হয় এবং তার বাসা থেকে একটি চুরি যাওয়া আংটি এবং চুরির ভাংগা অংশ উদ্ধার করে জব্দ করা হয়।
পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, এই চক্রটি রাজধানীতে আরও কয়েকটি চুরির ঘটনার কথা জড়িত বলে স্বীকার করেছে। এবিষয়ে তদন্ত এবং তাদের সহযোগীদেরকে ধরার জন্য পুলিশী অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শামসুল আরেফিন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here