কাউন্সিলর রাজীব গ্রেফতারের পর যুবলীগ থেকে বহিস্কার

0
178
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর যুবলীগ নেতা তারেকুজ্জামান রাজীবকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ৪ নম্বর রোডের ৪০৪ নম্বরের বাড়ি থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে ওই বাসা থেকে বিদেশি মদের সাতটি বোতল, নগদ ৩৩ হাজার টাকা, একটি পাসপোর্ট, একটি অবৈধ পিস্তল, একটি ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।
শনিবার দিবাগত রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার চার নম্বর সড়কের ৪০৪ নম্বর বাড়ি থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।
এদিকে, আজ রোববার সকালে যুবলীগের সভাপতিমন্ডলীর সদস্যদের সিদ্ধান্তের আলোকে অসামাজিক ও সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে কাউন্সিলর রাজীবকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়। রাজীব ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
আজ রোববার সকালে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ কাউন্সিলর রাজীবকে দল থেকে বহিস্কারের বিষয়টি গনমাধ্যম কর্মীদেরকে এ তথ্য নিশ্চিত করেন।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম শনিবার মধ্যরাতে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, জমি দখল, সন্ত্রাসবাদ, চাঁদাবাজি ও দখলদারিত্বের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রাজীবকে গ্রেফতার করা হয়েছে।
এসময় র‌্যাবের প্রেস ব্রিফিংয়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম, র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা সাথে ছিলেন।
সারোয়ার বিন কাশেম জানান, বসুন্ধরার সি বøকের আবতাব উদ্দিন রোডের ৪০৪ নম্বর নবম তলা ভবনের ৭ম তলা বাসা থেকে গোপনে অভিযান চালিয়ে রাজীবকে গ্রেফতা করা হয়। এটি তার বন্ধু মিশু হাসানের ভাড়া নেওয়া বাসা। ওই বাসার ভেতরে রাজীবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদসহ বাসাটিতে তল্লাশি চালানো হয়। পরে ওই বাসা থেকে বিদেশি মদের সাতটি বোতল, নগদ ৩৩ হাজার টাকা, একটি পাসপোর্ট, একটি অবৈধ পিস্তল, একটি ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানান তিনি।
রাজীব এই বাসায় কত দিন ধরে আত্মগোপনে ছিলেন, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের জানা মতে ১৩ অক্টোবর থেকে তিনি এই বাসায় আত্মগোপনে ছিলেন। তার বন্ধুকে আমরা পাইনি, সে বিদেশে রয়েছে।
তার বিরুদ্ধে কয়টি মামলা ও দখলদারিত্বের কী অভিযোগ রয়েছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আমরা মাত্র অভিযান এখানে শেষ করেছি। বিষয়গুলো খতিয়ে দেখছি।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ‘চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে বসুন্ধরা আবাসিক এলাকার চার নম্বর সড়কের ৪০৪ নম্বর বাড়িটির সপ্তম তলায় অভিযান চালিয়ে রাজীবকে আটক করা হয়।
র‌্যাব জানান, রাজধানীর মোহাম্মদপুরের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবও গত দুই সপ্তাহ ধরে আত্মগোপনে ছিলেন। র‌্যাব সদর দফতর ও র‌্যাব-২ এর একটি যৌথ দল তাকে নজরদারি করে।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর অধিনায়ক (সিও) লেফটেন্ট্যান্ট কর্ণেল আশিক বিল্লাহ জানান, আটক কাউন্সিলর রাজীবের মোহাম্মদপুরে ১ নম্বর রোডের, ৩৩ নম্বর বাসায় শনিবার দিবাগত মধ্যরাতে পর তার বাসায় অভিযান চালানো হয়। এর আগে বাসাটি র‌্যাব সদস্যরা ঘিরে রাখে। তার বিরুদ্ধে মানিলন্ডারিং মামলাসহ অন্যান্য মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
র‌্যাব জানান, এছাড়া চলমান ক্যাসিনো চলমান বিভিন্ন অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০১ জনকে আর্থিক জরিমানাসহ বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর থেকে রাজধানীতে ক্যাসিনোবিরোধী অভিযানের পর থেকে গডফাদারসহ ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, যুবলীগ নেতা জি কে শামীমসহ অনেকের বাসা ও কার্যালয়ে তল্লাশি করে বিপুল পরিমাণ নগদ টাকা, অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here