কাপাসিয়ায় গৃহবধূ’র স্বপ্ন পুড়ে ছাই করলো পাষন্ড স্বামী

0
184
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: স্বাবলম্বী এক নারীর দীর্ঘ দিনের লালিত স্বপ্ন মূহুর্তেই আগুনে পুড়ে ছাই করে পালিয়ে গেছে তার পাষন্ড স্বামী। আগুনের লেলিহান শিখায় আতœপ্রত্যয়ী গৃহবধূ দোকানী হাজেরা ও অন্য এক দোকানের মালামাল পুড়ে ৭ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোরে গাজীপুরের কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ফুলবাড়িয়া ‘আলহাজ¦ ইউনুছ আলী মাকের্টে’। এ ব্যাপারে কাপাসিয়া থানা পুলিশকে অবহিত করা হয়েছে।
জানা যায়, উপজেলার দূর্গাপুর গ্রামের আবুল কাশেমের কন্যা দুই সন্তানের জননী হাজেরা বেগমের গত প্রায় ৪ বছর আগে বিয়ে হয় কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আৎপাড়া গ্রামের কামরুল ইসলামের সাথে। হাজেরা তখন গাজীপুরে একটি পোষাক কারখানায় চাকুরী করতো এবং পাশেই কামরুলের একটি পোষাকের দোকান ছিল। যাতায়াতের সুবাধে তাদের পরিচয় এবং শেষ পর্যন্ত ব্যক্তিগত পরিচয়ে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর বেশ সুখেই কাটছিলো তাদের সংসার। ইতোমধ্যে তাদের কোলজুড়ে এল এক কন্যা ও এক পুত্র সন্তান। কিন্তু সকল সুখের বাধসাধলো কামরুলের গোপন করা প্রথম বিয়ে। কামরুল গোপনে দ্বিতীয় স্ত্রী হিসেবে হাজেরাকে বিয়ে করার ফলে প্রায়ই সে উধাও হয়ে যেতো। নানা ছলচাতুরি করে কৌশলে চলছিল তাদের সংসার।
শেষ পর্যন্ত স্বামী কামরুলের উধাসিনতা, বেখেয়ালী এবং পারিবারিক দ্বন্দের কারণে হাজেরা তার দুই শিশুকে নিয়ে পিতার বাড়িতে এসে আশ্রয় নেয়। কিন্তু উদ্যমী ও পরিশ্রমী হাজেরার স্বাবলম্বী হতে তার মনে জেগে উঠে হাজারো স্বপ্ন ও পরিকল্পনা। সেলাই কাজে পারদর্শী হাজেরা দমে না গিয়ে পরিবারের সহযোগিতায় স্থানীয় ফুলবাড়িয়া ইউনুছ আলী মার্কেটে গড়ে তোলে পোষাক কারখানা ও কসমেটিকসের দোকান। অল্প সময়েই প্রত্যন্ত পল্লী গ্রামে হাজেরার গড়ে তোলা ওই ‘মা জননী টেইলার্স অ্যান্ড কসমেটিকস’ দোকান ব্যাপক সাড়া ফেলে। কঠোর পরিশ্রম, ন্যায়-নিষ্ঠা আর সততার সাথে ব্যবসা করে তার শিশুদের নিয়ে সে ভালোই চলছিল।
স্ত্রী হাজেরার সফলতা এবং স্বচ্ছলতায় অত্যন্ত লোভী স্বামী কামরুল ইসলাম সন্তানদের সাথে দেখা করার কথা বলে মাঝে মধ্যে হাজেরার গ্রামের বাড়িতে আসতো। সেই সুবাধে গত ১৪ মে মঙ্গলবার রাতে ফুলবাড়িয়ার গ্রামের বাড়িতে কামরুল আসে। কামরুল ভোর রাতে সেহেরী খেয়ে নামাজ পড়ার কথা বলে গোপনে হাজেরার দোকানের চাবি নিয়ে যায়। নামাজের পূর্বে কামরুল ওই দোকান খোলার দৃশ্যটি পাশের মসজিদের ইমাম কাওছার দেখে। ফজরের নামাজ শেষে সবাই দেখতে পায় ওই দোকানে ভয়াবহ আগুন জ¦লছে এবং মুহুর্তের মাঝেই হাজেরার স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। পাষন্ড স্বামী কামরুল ততক্ষণে তার মনের সাদ মিটিয়ে পালিয়ে গেছে।
আতœপ্রত্যয়ী হাজেরার গড়ে তোলা দোকানের কাপড়, সেলাই মেশিন, সূতা ও কসমেটিকস সহ নানা ধরনের পন্য পুড়ে ৫ লাখ টাকা এবং পাশের মোজাম্মেলের ইলেক্ট্রিক সরঞ্জামাদীর দোকানের মালামাল পুড়ে আরো ২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে স্থানীয় লোকজন জানান। সর্বস্ব হারিয়ে পাগলপ্রায় হাজেরার বিলাপে প্রতিবেশীদের হৃদয় ছুঁয়েছে।
এব্যাপারে হাজেরার প্রতিবেশী মামুন আলম খান জানান, সহজ-সরল হাজেরার সাথে কামরুল প্রতারনার আশ্রয় নিয়ে প্রথম বিয়ের কথা গোপন করে দ্বিতীয় বিয়ে করে। লোভী কামরুল কৌশলে হাজেরাকে তার গ্রামের বাড়িতে নিতে চেয়েছিল, ব্যর্থ হয়ে সে দোকানে আগুন দিয়ে পালিয়ে গেছে। এর আগেও সে কাপড়ের মোকাম নরসিংদীর বাবু’র হাটে হাজেরাকে মারপিট করে কাপড় ছিনিয়ে নেয়। হাজেরা লম্পট ও পাষন্ড স্বামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহন পূর্বক যথাযথ কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here