কালিয়াকৈরে উৎসবমূখর পরিবেশে পহেলা বৈশাখ পালিত

0
231
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: নানা আয়োজনে উৎসবমূখর পরিবেশে মধ্যদিয়ে গাজীপুরের কালিয়াকৈরে বাংলা নববর্ষ উদযাপিত করা হয়েছে। রবিবার সকালে উপজেলার মাঝুখান এলাকায় বর্ণাঢ্য আয়োজনে র‌্যালীর আয়োজন করা হয়।
র‌্যালীতে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও নানা শ্রেনী পেশাজীবিরা অংশ গ্রহন করেন। র‌্যালীতে সব চেয়ে আকর্ষনীয় করে তুলে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পালকীতে বৌ, ঘোড়ায় চড়ে বর আসা। গরুর গাড়ীসহ বিভিন্ন গ্রাম্য ঐতিহ্যের প্লেকার্ড র‌্যালীকে আরও দৃষ্টি নন্দন করে তুলে। মাঝুখান তরুন ছাত্র সমাজ ও এলাকাবাসীর আয়োজনে র‌্যালী করা হয়। এছাড়াও রয়েছে তিনব্যাপী বৈশাখীর মেলার আয়োজন। মেলায় সূধী সমাবেশ, পান্তা উৎসব, বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গ্রাম বাংলার ঐতিহ্য খেলার মধ্যদিয়ে বর্ষবরণ অনুষ্ঠানের সমাপ্তি ঘঠবে মঙ্গলবার সন্ধ্যায়।
অপরদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার সকালে ঢাকা টাঙ্গাইল মহসড়কে একটি র‌্যালী বের করেন। এসময় র‌্যালীতে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী এ্যাড. আ ক ম মোজাম্মেল হক এমপি, উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ হাফিজুল আমিন, উপজেলা সহকারী কমিশনার ভূমি ইসতিয়াক আহমেদ, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহম্মেদ রেজা আল মামুন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সাত্তার, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ আমিনুজ্জামন তালুকদার সহ প্রশাসনিক ও বিভিন্ন নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here