কালীগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

0
265
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের কালীগঞ্জে ‘দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত, হ্রাস করবে জীব ও সম্পদের ঝুঁকি’ প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালি, সচেতনতা বৃদ্ধি সভা, সমাবেশ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার গাজীপুরের কালীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সকালে একটি র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিকের সভাপতিত্বে সচেতনতা বৃদ্ধি সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আক্তারুজ্জামান, প্রকৌশলী শাকিল হোসেন, মৎস্য কর্মকর্তা লতিফুর রহমান, কৃষি কর্মকর্তা কৃষিবীদ নাদির সিদ্দিকী, সমাজ সেবা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, খাদ্য কর্মকর্তা নাছির উদ্দিন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রহমান আরমান, কালীগঞ্জ রিপোটার্স ইউনিটির সভাপতি ইব্রাহীম খন্দকার প্রমুখ। এর আগে দিবসটির তাৎপর্য নিয়ে উপজেলা পরিষদ চত্বরে সমাবেশ ও শিশুমেলা আইডিয়াল স্কুলে শিশুদের বিষয় ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
সচেতনতা বৃদ্ধি সভায় বক্তারা বলেন, দুর্যোগ মোকাবেলায় জনগণের সুদীর্ঘ অনুশীলন, অভিজ্ঞতা ও জ্ঞানকে কাজে লাগিয়ে তা আধুনিক তথ্য প্রযুক্তির সাথে সমন্বয় করে দুর্যোগ ব্যবস্থাপনাকে আরও গতিশীল করে তুলতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here