খুনিরা ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে দিতে চেয়েছিলো—–এ্যাড. সাহারা খাতুন (এমপি)

0
498
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন (এমপি) বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম চিরতরে মুছে দিতে চেয়েছিলো। কিন্তু তারা সেটা করতে পারেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম দেশবাসী চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
তিনি বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা বিরোধীরাই ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে খুনের নেপথ্য কারিগর হিসেবে ভুমিকা রেখেছে। এই খুনিরাই বঙ্গবন্ধু পরবর্তী রাজনীতিতে ভুমিকা রেখেছে এবং ক্ষমতায় এসেছে। এক সময় এই খুনিরা এক হয়ে জোট বেধে ক্ষমতা কুক্ষিগত করে আমাদের স্বাধীনতা ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে ষড়যন্ত্র শুরু করেছিলো।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাজধানীর তুরাগের ডিয়াবাড়ি জামে মসজিদের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তুরাগ থানা আওয়ামী যুবলীগ ও সহযোগী অংগ সংগঠনের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। তুরাগ থানা আওয়ামী যুবলীগের আহবায়ক বাবু নিত্যচন্দ্র ষোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, তুরাগ থানা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো: জামাল উদ্দিন, দলের সাংগঠনিক সম্পাদব আলহাজ মো: নাজিম উদ্দিন, নুরুল ইসলাম মোল্লা সুরুজ, তুরাগ থানা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক নাছির উদ্দিন নাছিম, তুরাগ থানা স্বেচছাসেবকলীগের সভাপতি মো: সাদেকুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক মো: ইসমাইল হোসেন সিরাজী, তুরাগ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: আরিফ হোসেন, তুরাগ থানা জাতীয় শ্রকিলীগের সভাপতি তৌকির আহমেদ ইকবাল, সাধারণ সম্পাদক সোলেমান, সাবেক ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: মুনছুর আহমেদ, যুবলীগ নেতা মাসুদ রানা জালাল, মো: সফুর উদ্দিন, সাবেক ইউপি মেম্বার আবুল হোসেন মৃধা, অঅওয়ামীলীগ নেতা মো: লেহাজ উদ্দিন, মো: মিয়াজ উদ্দিন, হরিরামপুর ইউপি সাবেক ৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী অংগ সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
ঢাকা-১৮ আসনের এমপি এ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদেরকে ঘাতকরা নি:শংস ভাবে হত্যা করেছে। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। এই নেক্কারজনক নিংশংস হত্যা কান্ড বাঙ্গালী জাতি আজো ভুলেনি।
তিনি বলেন, খুনিদেরই দোসর বিএনপি-জামাত জোট ইতিহাস থেকে এক বাংলাদেশের পতাকা ও জাতীয় সঙ্গীতও পরিবর্তন করে ফেলতে চেয়েছিলো। কিন্তু তারা সেটা করতে পারেনি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন উল্লেক করে সাহারা খাতুন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করা এখন কেবল মাত্র আমাদের দায়িত। আজকের জাতীয় শোকদিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মনে পড়ে। তাকে কোন দিন ভুলা যায়না ও ভুলতেও পারিনা। তাহলে তার বিদেহী আত্মা শান্তি পাবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের একুশ’টি বছর তার বিচার করতে পারিনি। বিচার চাইতেও পারেনি। তখন বঙ্গুবন্ধুর খুনিদের ফাঁসির আদেশ হয়েছিল। তখন ৫ (পাঁচ) জন খুনি জেল খানায় ভর্তি ছিল। পরবর্তী সময়ে ৫ খুনিকে ফাঁসি দেওয়া হয়েছিল।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন বলেন, সে সময় জাতিরজনকের সুযোগ্য কণ্যা বর্তমান (প্রধানমন্ত্রী) দেশরতœ শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহেনা বিদেশে থাকায় তারা ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান।
তিনি আরও বলেন, বাংলার মাটিতে আর যেন কোন দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা ক্ষমতায় আসতে না পারে সে দিকে সবাইকে সজাগ থাকতে হবে। বিএনপি-জামায়াত শিবির রাজাকাররা যেন ক্ষমতার মসনদে বসতে না পারে সে দিকে সবাইকে দৃষ্টি রাখতে হবে।
পরে অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা-১৮ আসনের এমপি এ্যাডভোকেট সাহারা খাতুন জাতীয় শোক দিবসের গরিব, অসহায়, দুস্থ, এলাকাবাসি সহ দলীয় নেতাকর্মীদের মধ্যে খিচুরী (তবারক) বিতরণ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারবর্গের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here