গাজীপুরে একটি পোশাক কারখানার তিন কর্মকর্তা শ্রমিকের বেতনের টাকা নিয়ে উধাও

0
177
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর সদর ভোগরা এলাকায় নিউয়েস্ট ফ্যাশন্ সলিমিটেড নামের একটি শতভাগ রপ্তানীমুখী শিল্প প্রতিষ্ঠানের তিন ঊর্ধ্বতন তিন কর্মকর্তার বিরুদ্ধে টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এছাড়াও, এদের বিরুদ্ধে গাজীপুর সদর ও বাসন থানায় মামলা, জিডি (সাধারন ডায়েরী) ও অভিযোগ রয়েছে। বিগত কয়েক বছর যাবৎ তারা গাজীপুর সহ দেশের বিভিন্ন শিল্প এলাকায় নিজের পরিচয় গোপন রেখে চাকরি করে আসছে। একাধিক শিল্প কারখানায় ১/২ বছর কর্মপ্রতিষ্ঠান কর্মরত থেকে মোটা অংকের টাকা ও প্রতিষ্ঠানে গুত্বপূর্ণ কাগপত্র নিয়ে পালিয়ে যায়। এনিয়ে তাদের নামে বিভিন্ন জেলায় ও থানায় মামলা দায়ের করা হলেও প্রশাসনের হাত থেকে গোপনে পালিয়ে বেরাচ্ছে ঐ তিন ঊর্ধ্বতন কর্মকর্তারা। নিউয়েস্ট ফ্যাশন্ সলিমিটেড পোশাক কারখানায় কর্মরত ছিলেন- সিনিয়র এক্সিকিউটিভ ডাইরেক্টর হিসেবে ছিলেন তাজুল ইসলাম (৪৫), কমার্শিয়াল ম্যানেজার হিসেবে ছিলেন মো. মোস্তাক আহমেদ (৫০) ও সহকারী কমার্শিয়াল ম্যানেজার হিসেবে ছিলেন মো. ওমর সাফাত আল জিহান (২৮)। এদের মধ্যে সিনিয়র এক্সিকিউটিভ ডাইরেক্টর হিসেবে ছিলেন তাজুল ইসলাম কে গ্রেফতার করে বাসন থানা পুলিশ। থানা পুলিশ সাত দিনের রিমান্ড চাইলে আদাল শনিবার দুই দিনের রিমান্ড মন্জুর করে।
গত তিন বছর যাবৎ গাজীপুর সদর ভোগরা এলাকায় নিউয়েস্ট ফ্যাশন্ সলিমিটেড নামে পোশাক কারখানায় তারা কাজ করে আসছিল। জুন মাসের ১৭ তারিখে সন্ধার দিকে কারখানার শ্রমিকদের বেতনের ৮০ লক্ষ টাকা, আসবাবপত্র, ল্যাটপ, কম্পিউটারের হার্ডডিক্স, এসআই বিএল ব্যাংকের স্বাক্ষরবিহীন ২টি চেকের পাতা নিয়ে পালিয়ে যায়। এছাড়াও, অন্যান্য নগদ টাকা নিয়ে যায়। পরে, তাদের খোজাখুজি করে তাদের না পেয়ে শেখ মোহাম্মদ মহসিন উদ্দিন রনি বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটন বাসন থানায় একটি মামলা দায়ের করেন।
নিউয়েস্ট ফ্যাশন্ সলিমিটেড পোশাক কারখানার পরিচালক স্বার্ণলী চৌধুরী জানায়, প্রথমে তাজুল ইসলাম নামের একজনকে আমার শিল্পপ্রতিষ্ঠানে সিনিয়র এক্সিকিউটিভ ডাইরেক্টর হিসেবে যোগদান করানো হয়। পরবর্তীতে বাকি কমার্শিয়াল ম্যানেজার মো. মোস্তাক আহম্মেদ ও সহকারী কমার্শিয়াল ম্যানেজার মো. ওমর সাফাত আল জিহান যোগদান করেন। সঙ্গবদ্ধভাবে তারা তিনজন একত্রে কু-পরামর্শ দিয়ে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছিল। গত তিন বছরে আমার পোশাক কারখানায় একাধিক অভিযোগ পেয়েছি তাদের নামে। এনিয়ে তাদের নামের একাধিক বিচারও করা হয়েছে। তাছাড়া, তাজুল ইসলাম নামে দেশের বিভিন্ন জেলায় টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। গার্মেন্ট বন্ধের নোটিশ গেটে টাঙ্গিয়ে দেয়া ছাড়া কোন উপায় দেখছি না। এ মাসে শ্রমিকদের বেতন না দিতে পারলে শ্রমিকদের মাঝে সমস্যা ও শ্রমিক বিক্ষোভ দেখা দিবে। সরকার, প্রশাসন এবং বিজিএমইএর দৃষ্টি আকর্ষণ করছি।
এদিকে, গত তিন বছর আগে গাজীপুর সদর ভোগড়া চৌধুরীবাড়ী এলাকায় স্টাইলিশ গার্মেন্টস ফ্যাক্টরী লিঃ এর শ্রমিকদের বেতনের টাকা নিয়ে পালিয়ে যাওয়ার অপরাধে মো. সালাউদ্দিন চৌধুরী বাদী হয়ে গাজীপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন এ তিন কর্মকর্তাদের বিরুদ্ধে। তারা বিভিন্ন সময় বিভিন্ন পোশাক কারখানায় তাদের স্থায়ী ঠিকানা ও নাম পরিচয় গোপন রেখে এ কর্মকান্ড করে যাচ্ছে।
গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ মফিজুর রহামানের সাথে যোগযোগ করা হলে তিনি জানান, তিন কর্মকর্তার নামে মামলা হয়েছে। মামলার পূর্বে থেকে তিন কর্মকর্তা পলাতক রয়েছে। পুলিশের অভিযান চলমান রয়েছে।
এবিষয়ে গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এনিয়ে মেট্রোপলিটনের গাছা থানায় তাদের নামে একটি মামলা হয়েছে। এ মামলায় তাদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলমান রয়েছে। গাছা থানা ছাড়াও তাদের নামে আরো অভিযোগ রয়েছে। দ্রæত তাদের আইনের আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here