গাজীপুরে গ্যাস থেকে বিস্ফোরণ, মা-বাবাসহ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা দগ্ধ

0
71
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সোমবার (১৪ আগস্ট) গাজীপুরের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহিম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার রাত সাড়ে ১০টায় মহানগরীর বোর্ডবাজার মুক্তারবাড়ি এলাকার জমির উদ্দিন রোডে এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন, গাজীপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মিনারুল ইসলাম (৩৫), মিনারুলের বাবা ফরমান মণ্ডল (৭৫) মা খাদিজা বেগম (৬৫)এবং চুলার মিস্ত্রি মো: শফিকুল ইসলাম (৩৫)।
পুলিশ জানান, ওই এলাকায় মিনারুল ইসলাম তার স্ত্রী, সন্তান ও বাবা-মাকে নিয়ে বসবাস করেন। রোববার বিকেলে তাদের বাড়ির গ্যাস সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে যাওয়ায় স্থানীয় বাজার থেকে একটি নতুন সিলিন্ডার কিনে নিয়ে আসেন। পরে সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর পর গ্যাস জ্বলছিল না। এ সময় সিলিন্ডারের দোকান থেকে মিস্ত্রি এনে মেরামতের সময় সিলিন্ডারের গ্যাসপাইপ লিকেজ হয়ে যায়। এতে কিছু গ্যাস ঘরে ছড়িয়ে পড়ে। এদিকে একই দিন রাত সাড়ে ১০টায় মিনারুলের মা চুলা জ্বালাতে গেলে ঘরে জমে থাকা গ্যাস থেকে আগুন জ্বলে বিকট শব্দে বিস্ফোরণ হয়।
ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার মেরামত করার সময় অথবা পরে সিলিন্ডারের গ্যাসপাইপ লিকেজ হয়ে যায়। এতে বেশ কিছু গ্যাস ঘরে ছড়িয়ে পড়ে। কিন্তু গ্যাস ছড়িয়ে পড়ার বিষয়টি বুঝতে না পেরে শফিকুল ইসলাম চুলার সুইচে চাপাচাপি করার এক পর্যায়ে গ্যাস সিলিন্ডার লিক হয়ে পূর্ব হতে গ্যাস পূর্ণ রুমে অগ্নিকান্ডের ঘটনা ঘটে এবং গ্যাসের চাপে বিস্ফোরণের কারণে রুমের জানালার থাই গ্লাসসহ আসবাবপত্র ভেঙেচুড়ে যায়।
পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন।
ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহিম হোসেন জানান, আগুনে তিনজনের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here