গাজীপুরে ধর্ষণের বিচার চেয়ে ছাত্র ছাত্রীদের মানববন্ধন

0
191
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর মহানগরীর সালনা এলাকায় ধর্ষণের পর অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী অন্ত:সত্বা হওয়ায় শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা মানববন্ধন করেছে।

মানববন্ধনে অংশ নেওয়া অভিভাবক পারভীন আক্তার, আব্দুল জলিল, শরীফুল ইসলাম, রনি সরকার জানান, শিক্ষকের কাছেও শিক্ষার্থীরা নিরাপত্তা না পায় তাহলে আমরা কোথায় যাব। আমরা সরকারের কাছে এ ধরনের শিক্ষকদের চাকিুরিচ্যুতি, দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি, যাতে করে আর কোন শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের ঘটনার পূনরাবৃত্তি না হয়।
গাজীপুর সদর থানার ওসি সমীর চন্দ্র সূত্রধর মামলার বরাত দিয়ে জানান, গত বছরের ১২অক্টোবর সকালে অন্যদের সঙ্গে ভিক্টিম ওই স্কুলের শিক্ষক মো. রুবেলের কাছে স্কুলে প্রাইভেট পড়তে যায়। পাইভেট পড়ানো শেষে ওইদিন সকাল সাড়ে ৮টার দিকে রুবেল স্যার চলে যান। এসময় ভিক্টিম ও তার দুই দুই বান্ধবী বাড়ি ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছিল, এসময় তাদের শিক্ষক সোহেল রানা ভিক্টিমের সঙ্গে কথা আছে বলে তার অপর দুই বান্ধবীকে বাড়িতে চলে যাওয়ার কথা বলে স্কুলের গেইট আটকে দেন। পরে ভিক্টিমকে স্কুলের অফিস কক্ষে নিয়ে সোহেল নানা ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে।
পরে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী কান্নাকাটি শুরু করিলে তাকে ভয়ভীতি দেখিয়ে স্কুল থেকে বের করে দেয়। এসময় ঘটনাটি কাউকে বললে তাকেসহ পরিবারের সকলকে খুন করে ফেলার হুমকি দেয় ওই শিক্ষক। ভয়ে স্কুল ছাত্রী ঘটনাটি তার অভিভাবক বা বাবা-মাক কাউকেও জানায় নি। সম্প্রতি মেয়ে অসুস্থ হয়ে পড়লে তার স্বজনরা সালনা সেবা মেডিকেল সেন্টারের চিকিৎসা দিতে নিয়ে যায়। এসময় চিকিৎসকের পরামর্শে অল্টাসনোগ্রাম করলে ওই ছাত্রী প্রায় সাত মাসের অন্ত:সত্বা হওয়ার ঘটনা ধরা পড়ে। পরে ওই ছাত্রী সোহেল কর্তৃক তার ধর্ষণ ও তাকে প্রাণনাশের কথা প্রকাশ করে। এ বিষয়ে তার স্বজনরা মানসিকভাবে ভেঙে পড়ায় এবং স্থানীয়ভাবে বিচার না পেয়ে সোমবার রাতে সদর থানায় মামলা করেন ওই ছাত্রীর বাবা। মামলার পর সোমবার রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণ সালনা থেকে সোহেলকে গ্রেপ্তার করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আতিকুর রহমান জানান, চিফ জুডিশিয়াল আদালতের কাছে গ্রেপ্তার শিক্ষকের ডিএনএ প্রোফাইলিংয়ের (টেস্টের) অনুমতি চাওয়া হয়েছে, যাতে পরবর্তীতে ভিক্টিমের বাচ্চা প্রসবের পর তার ডিএনএ প্রেফাইলের সঙ্গে তুলনা করা যায়। এছাড়া ওই আদলতের কাছে আসামির পাঁচ দিনের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here