গাজীপুরে ভূয়া ডাক্তার গ্রেফতার

0
372
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে এমবিবিএস পরিচয়দানকারী এক ভূয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা।
শনিবার দিনগত রাত সাড়ে ৯টার দিকে মহানগরীর চান্দনা চৌরাস্তায় অবস্থিত আপন ডায়াগনষ্টিক সেন্টার থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ভূয়া ডাক্তার মো. আকরাম হোসেন দিদার উরফে আক্তার হোসেন (৩৭), সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার রহিমাদ এলাকার চাদ আলীর ছেলে।
র‌্যাব ১ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান, শনিবার র‌্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানীর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর চান্দনা চৌরাস্তায় পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করেন। এ সময় চান্দনা চৌরাস্তায় জয়দেবপুর রোডের আপন ডায়াগনষ্টিক সেন্টারে চেম্বারের রুম থেকে রোগী দেখার সময় নাক, কান, গলা ও ঘাড়, মাথা ব্যথা বিশেষজ্ঞ ও সার্জন ভূয়া ডাক্তার পরিচয়দানকারী আক্তার হোসেনকে গ্রেফতার করা হয়। অভিযানের সময় নাক, কান, গলা অপারেশনের বিভিন্ন যন্ত্রাপাতি, ভুয়া ভিজিটিং কার্ড, অন্য ডাক্তারের সার্টিফিকেট সমুহ, ভুয়া ডাক্তারী চিকিৎসার ব্যবস্থাপত্র, ব্যক্তিগত সীল এবং এক টি মোবাইল ফোন ও নগদ ১৫শ টাকা উদ্ধার করা হয়।
তিনি আরো জানায়, বাগেরহাট জেলার ডাঃ মোঃ আকরাম হোসেন দিদার (এমবিবিএস) গত ২০১৪ সালে মৃত বরন করার পর তার নামীয় ডাক্তারী সার্টিফিকেট ব্যবহার করে আসছে গ্রেফতারকৃত আক্তার। ডাক্তার আকরাম হোসেন দিদার ২০০১ সালে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন। তার রেজিঃ নং-এ-৩৫৩১৯। গ্রেফতারকৃত ভূয়া ডাক্তার আক্তার হোসেন ২০১৬ সালে মাদারীপুরে অবস্থিত ডিজিটাল এ্যাপোলো প্রাইভেট হাসপাতালে আক্তারউজ্জামান পরিচয় দিয়ে কর্মরত থাকাকালীল সময়ে র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্প কর্তৃক মোবাইল কোর্ট অভিযানে গ্রেফতার করা হয় এবং র‌্যাবের ভ্রাম্যমান আদালত কর্তৃক ৫০ হাজার টাকা জরিমানাসহ এক বছরের কারাদন্ড প্রদান করেন।
সেখান হতে তিন মাস জেল খাটার পর জামিনে মুক্তি পায়। এরপর ২০১৭ সালে পরবর্তীতে নতুন নামে চাঁদপুর জেলায় হাজিগঞ্জ থানায় ডাঃ আক্তারুজ্জামান, এমবিবিএস নামে পরিচয় দিয়ে রোগী দেখার কার্যক্রম শুরু করে এবং সেখান থেকে ২০১৭ সালের অক্টোবর মাসে ভুয়া ডাক্তার পরিচয় দানের অপরাধে হাজীগঞ্জ থানা পুলিশ তাকের গ্রেফতার করে। পরে সেখান থেকে ছয় মাস জেল খাটার পরে জামিনে মুক্তি পেয়ে গাজীপুর জেলার চান্দনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থিত এপেক্স প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ৫০০ টাকা ফি নিয়ে রোগী দেখতে শুরু করেন। এবং সেখান থেকে এক মাস পর নিজ অবস্থান পরিবর্তন করে জয়দেবপুর রোডের আপন ডায়াগনস্টিক সেন্টারে নাক, কান, গলা, ঘার, মাথা ব্যাথা বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ মোঃ আকরাম হোসেন দিদার, এমবিবিএস (ঢাকা), ডিএলও, এমসিপিএস (ইএনটি) কনসালটেন্ট, ইএনটি এন্ড হেড নেক সার্জারী বিভাগ, ইএনটি এন্ড হেড নেক ফাউন্ডেশন হাসপাতাল এন্ড ইন্সটিটিউট শেরে বাংলা নগর ঢাকা এই নামে পরিচয় দিয়ে দীর্ঘ দিন যাবৎ ৫০০ টাকা ফি নিয়ে রোগীদের ব্যবস্থাপত্র প্রদানসহ অপারেশন করে আসছে।
এছাড়াও তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে তানহা ক্লিনিকে নিয়মিত রোগী দেখে অপারেশন করে মানুষের জীবনকে হুমকীর মুখে ফেলছে। এভাবেই সে দীর্ঘ দিন যাবৎ সাধারণ মানুষকে ঝুঁকিপূর্ণ চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। সে ভূয়া বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে তৃতীয় বারের মত গ্রেফতার হয়েছে। উদ্ধারকৃত আলমত এবং গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here