গাজীপুরে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার অভিযোগে ওসি প্রত্যাহার

0
232
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুর মেট্রোপলিন পুলিশের গাছা থানার পরিদর্শক (অপারেশনস) মো. রফিকুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। গত সোমবার রাতে দুই মাদক কারবারিকে গ্রেফতারের পর এক ওয়ার্ড কাউন্সিলরের মধ্যস্থতায় উৎকোচ গ্রহণের অভিযোগে পুলিশ কমিশনারের নির্দেশে মঙ্গলবার রাতে তাকে প্রত্যাহার করা হয়।
এছাড়া তার বিরুদ্ধে নিরীহ মানুষকে ধরে থানায় এনে টাকার বিনিময়ে ছেড়ে দেওয়া, ফুটপাত ও অটোরিকশায় চাঁদাবাজিসহ নানা অপকর্মের অভিযোগ ছিলো। স্থানীয়দের কাছে ওসি রফিকুল ছিল একটা আতংক।
বিভিন্ন সূত্রে জানা যায়, সোমবার রাত ৮টার দিকে গাছা এলাকা থেকে দুই মাদক কারবারিকে শতাধিক ইয়াবাসহ আটক করেন পরিদর্শক রফিকুল ইসলাম। পরে গাড়িতে তুলে বিভিন্ন স্থানে ঘুরিয়ে সময়ক্ষেপণ করেন। থানায় না এনে রাত ১০টার দিকে গাজীপুর মহানগরের ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো: আলমগীর হোসেনের মধ্যস্থতায় মোটা টাকা নিয়ে তাদের ছেড়ে দেন। ঘটনাটি জানাজানি হলে প্রাথমিক তদন্তে সত্যতা পেয়ে পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেনের নির্দেশে তাকে প্রত্যাহার করা হয়।
গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসলাইল হোসেন জানান, মাদক উদ্ধার অভিযান এবং দুই মাদক কারবারিকে গ্রেফতার ও ছেড়ে দেয়ার প্রসঙ্গে পরিদর্শক রফিকুল ইসলাম তাকে কিছুই জানায়নি। এলাকাবাসী ঘটনাটি পুলিশ কমিশনারকে জানায়। তিনি ঘটনাটি তদন্ত করে দেখতে গাছা জোনের সহকারী কমিশনারকে নির্দেশ দেন।
গাছা জোনের সহকারী কমিশনার আশরাফ-উল-ইসলাম বলেন, পুলিশ কমিশনারের নির্দেশে তিনি ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে পুলিশ কমিশনারকে জানান। ওই প্রেক্ষিতে পুলিশ কমিশনার রাতেই তাকে প্রত্যাহার করেন। রফিকের বিরুদ্ধে এ ধরনের বহু অভিযোগ রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here