গাজীপুরে সফিউদ্দিন সরকার একাডেমির বার্ষিক ক্রীড়া পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

0
23
728×90 Banner

অলিদুর রহমান অলি:গাজীপুরের টঙ্গীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার সকালে থেকে প্রতিষ্ঠানের মাঠে গবর্ণিং বডির সভাপতি হাফিজ উদ্দিন সরকারের সভাপতিত্বে ও শিক্ষক প্রতিনিধি মোস্তফা কামালের সঞ্চালনায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন গভর্নিং বডির সদস্য মনসুর ইসলাম মিলন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান, কাউন্সিলর বিল্লাল হোসেন মোল্লা, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন, জালাল মাহমুদ, হারুনুর রশিদ প্রমুখ।
বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা কাজী ইলিয়াস, সাবেক কাউন্সিলর আব্দুল আলিম মোল্লা প্রমুখ।
বক্তারা বলেন, “ক্রীড়া, শিল্প-সাহিত্য, সংস্কৃতি ও সৃজনশীল কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটে। যার ফলে শিক্ষার্থীরা নিজেদের সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে। প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা, শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা, সামাজিক কর্মকাণ্ড, রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে আমাদের অংশীদারিত্ব সমন্বয় করে চলতে হবে। অবশ্যই খেয়াল রাখতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে আমরা যে জ্ঞান অর্জন করছি সেটা যেন আমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে পারি।”
শুধু পড়া লেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলার এবং শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই।পুরস্কার বিতরণ ও আলোচনা শেষে স্কুলের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here