গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ডে জাতীয় শোক দিবস পালিত

0
157
728×90 Banner

মোঃ শাহজালাল দেওয়ান : গাজীপুর মহানগর ৪৩ নং ওয়ার্ড কর্তিক আয়োজিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। গাজীপুর সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ আসাদুর রহমান কিরণ এর নির্দেশনায় ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী খালেদুর রহমান রাসেল এর সার্বিক তত্ত্বাবধানে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ১৫ ই আগস্ট রবিবার ৪৩ নং ওয়ার্ড জামতলা এলাকায় কাউন্সিলরের কার্যালয় জাতীয় শোক দিবস পালিত হয়েছে । অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির সভাপতি হাজী আজগর আলি,সদস্য সচিব আওলাদ হোসেন বাদল , এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত এবং বক্তব্য রাখেন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ রশিদ ভু্ইয়া,টঙ্গী হাজি সায়েদ ল্যাবরেটরী স্কুলের প্রতিষ্ঠাতা ও টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ আতিক, আওয়ামী লীগ নেতা হাজী মনির হোসেন, ৪৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী মামুনুর রশিদ টিটু, সাধারণ সম্পাদক পদপ্রার্থী তরুণ সমাজসেবক লুৎফর রহমান ,ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী কামরুজ্জামান খান সুমন,মহিলা লীগের সভাপতি শুভ মেহের শুভ,যুবলীগ নেতা শফিক মার্চেন্ট ,স্বপন পাটোয়ারী,সুলতান তালুকদার,সুমন,সোহেল, জাকারিয়া প্রমুখ।
৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী তরুণ সমাজসেবক খালেদুর রহমান রাসেল বলেন বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও মহান স্বাধীনতার রূপকার। ১৯৪৮ সালে ভাষার দাবিতে সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদ গঠন, ৫২–এর ভাষা আন্দোলন, ৫৪–এর যুক্তফ্রন্ট নির্বাচন, ৫৮–এর সামরিক শাসনবিরোধী আন্দোলন, ৬২–এর গণবিরোধী শিক্ষা কমিশনবিরোধী আন্দোলন, ৬৬–এর ৬ দফা, ৬৯–এর গণ–অভ্যুত্থান, ৭০–এর নির্বাচনসহ বাঙালির মুক্তি ও অধিকার আদায়ের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দেন বঙ্গবন্ধু। তিনি শুধু বাঙালি জাতিরই নন, তিনি ছিলেন সব নিপীড়িত, শোষিত ও বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক। বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধে সম্পূর্ণ ধ্বংসপ্রাপ্ত ও অর্থনীতিতে পশ্চাৎপদ বাংলাদেশের নেতৃত্ব গ্রহণ করেন। মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্বাসন ও পুনর্গঠনের কাজ সম্পন্ন করে বাংলাদেশকে একটি দারিদ্র্যমুক্ত, শোষণ-বঞ্চনাহীন ‘সোনার বাংলা’ বিনির্মাণের কাজ শুরু করেন। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।
আলোচনা সভা শেষে ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সহ নিহত সকল সদস্যের রুহের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here