গাজীপুর সিটি নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল্লাহ আল মামুন মন্ডল

0
55
728×90 Banner

অলিদুর রহমান অলি: গাজীপুর সিটি কর্পোরেশনের আসছে ততই সম্ভাব্য প্রচারণা বেড়েই নির্বাচন যতই ঘনিয়ে প্রার্থীদের দৌড়ঝাপ ও চলছে। এরমধ্যে মেয়র প্রচার পদপ্রার্থী গাজীপুর সিটি কর্পোরেশন ৩৫নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আব্দুল্লাহ আল মামুন মন্ডল ব্যানারসহ সামাজিক প্রার্থীতা জানান দিয়ে যাচ্ছেন এবং কুশল বিনিময়ের মাধ্যমে ভোট প্রার্থনা করছেন। তিনি মহানগরের প্রতিটি ও তার সমর্থকরা পোষ্টার অনুষ্ঠানে যোগ দিয়ে তাদেরসিটি এলাকায় সামাজিক অনুষ্ঠানসহ মসজিদ মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিয়ে কুশল বিনিময়ের মাধ্যমে তার প্রার্থীতা ও ভোট প্রার্থনা করছেন। বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে নেতা কর্মীদের দলীয় কর্মকান্ডে সক্রিয় রেখেছেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন দলীয় মনোনয়ন পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে তোলা হবে। এবং সিটি কর্পোরেশনের দুর্নীতি মুক্ত করে তোলা হবে। গত সোমবার গাজীপুরের ভাওয়াল জাতীয় মতবিনিময় করে মেয়র পদে প্রার্থীতা ঘোষণা করেছেন আব্দুল্লাহ আল মামুন মন্ডল। এসময় তিনি ১৯ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। তিনি বলেন আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অংগ ও সহযোগী সংগঠনের নেতাবৃন্দকে সাথে নিয়ে এক সাথে উদ্যানে কাজ করব এবং জয় ছিনিয়ে আনব ইনশাল্লাহ। আগামি নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার সকল প্রস্তুতি আমার রয়েছে। মেয়র নির্বাচিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় গাজীপুর সিটি কর্পোরেশনের উন্নয়ন কাজ ও জনসেবার দ্বার খোলা থাকবে। গত পাঁচ বছর থেকে মেয়র পদে নির্বাচনের প্রস্তুতি নিয়ে,গাজীপুরে বিভিন্ন ওয়ার্ডে রাষ্ট্রীয় বিভিন্ন কর্মসূচি গুলোতে বিশেষ করে ১৫ ই আগস্ট এ সকল ওয়ার্ডের গরু ও খাসি বিতরণ করে বেশ আলোচনায় রয়েছেন তিনি। দলের নিবেদিত প্রাণ দলকে আরো শক্তিশালী করার লক্ষ্যে ও গাজীপুর সিটি কর্পোরেশনকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি আধুনিক নিরাপদ শহর গঠনে ইসলামিক চিন্তা চেতনার আদর্শের মানুষ আব্দুল আল মামুন মন্ডলকে সাধারণ মানুষের ব্যাপক ভালোবাসার জায়গায় স্থান করে নিয়েছে। এমন একটি লোক গাজীপুরে মেয়র নির্বাচিত মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে, নগরীর বিভিন্ন ওয়ার্ড ঘুরে সাধারণ মানুষের সাথে আলোচনা করে এমনটাই ব্যক্ত করেছেন অসংখ্য মানুষ। সাধ মানুষের আশার প্রতিফলন ঘটবে এমনটাই আশাবাদী। গাজীপুর সিটি কর্পোরেশন হওয়ার প্রতিষ্ঠিত মেয়াদের এবার হবে ৩য় নির্বাচন।
২০১৩ সালেএর আগে দুটি নির্বাচন গাজীপুর সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার পর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট আজমত উল্লা খানকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছিলেন বিএনপি প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এম এ মান্নান।
তিনি মেয়রের দায়িত্ব পাওয়ার পর প্রায় আড়াই বছর বিভিন্ন মামলায় কারাবরণ করেন। ২০১৮ সালে ২য় মেয়াদের নির্বাচনে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারকে পরাজিত করে সরকার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম নির্বাচিত হন। তিনিও তিন বছর ক্ষতায় থেকে দলীয় পদ হারান এবং মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত হয়ে ক্ষমতার বাইরে অবস্থান করছেন এখনো। এবারের সিটি নির্বাচনে সরকার দলীয় মেয়র প্রার্থীর সংখ্যা একাধিক ব্যাক্তির নাম শোনা গেলেও এখন পর্যন্ত বিএনপি দলীয় প্রার্থীর নাম শোনা যাচ্ছেনা। তবে সরকারের শরিকদল জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মহানগর জাতীয় পার্টির সভাপতি সাবেক স্বাস্থ্য সচিব এম এম নিয়াজ উদ্দিনের পোষ্টারে ছেয়ে গেছে মহানগরের আনাছে কানাছে। সরকার দলীয় মেয়র প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছে, আব্দুল্লাহ আল মামুন মন্ডল, সাময়িক বরখাস্ত মেয়র এডভোকেট মো. জাহাঙ্গীর আলম, মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল, মহানগর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আজমত উল্লা খান, ভারপ্রাপ্ত মেয়র কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক মো. সাইফুল ইসলাম এর মধ্যে এ পর্যন্ত প্রচার প্রচারণা সামাজিক কর্মকান্ডে সাধারণ মানুষের মতামতের ভিত্তিতে এগিয়ে রয়েছেন আব্দুল্লাহ আল মামুন মন্ডল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here