চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার

0
132
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: করোনা ভাইরাস সঙ্কটের মধ্যে সারাদেশ লকডাউনে সব বন্ধ থাকায় যাদের চাকরিতে প্রবেশের বয়স চলে যাচ্ছে, মহামারী শেষে সরকারি চাকরির নতুন বিজ্ঞপ্তি প্রকাশের সময় তাদের বয়স শিথিলের বিষয়টি ভাবছে সরকার। গতকাল সোমবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ফোনে এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে কারও নির্ধারিত বয়স পেরিয়ে গেলে ক্ষতিগ্রস্তদের বয়স শিথিলের বিষয়টি বিবেচনা করা হতে পারে। সত্যিই যাদের ক্ষতি হবে তাদের জন্য বিকল্প অনেক কিছুই করা সম্ভব। বিশেষ পরিস্থিতিতে সকলের জন্য প্রণোদনার বিষয়টি প্রধানমন্ত্রীর চিন্তাভাবনার মধ্যে রয়েছে।
সাধারণ প্রার্থীরা ৩০ বছর বয়স পর্যন্ত এবং মুক্তিযোদ্ধার সন্তানরা ৩২ বছর বয়স পর্যন্ত সরকারি চাকরিতে নিয়োগের আবেদন করতে পারেন। কোনো কোনো ক্ষেত্রে প্রতিবন্ধী বা ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রার্থীদের জন্য বয়স শিথিল করা হলে তা বিজ্ঞপ্তিতেই বলে দেওয়া হয়।
জানা গেছে, গত ডিসেম্বর থেকে সরকারি কর্ম কমিশন চাকরিতে নিয়োগের নতুন কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করেনি। এদিকে বাংলাদেশে কোভিড-১৯ এর বিস্তার বাড়তে থাকায় মার্চের শেষ সপ্তাহ থেকে সব কিছুই বন্ধ হয়ে আছে। এই পরিস্থিতি আরও দীর্ঘায়িত হতে যাচ্ছে বলে ইতোমধ্যে আভাস মিলেছে। গতকাল সোমবার প্রধানমন্ত্রী বলেছেন, সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। রাজশাহী বিভাগের আটটি জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, সরকারি চাকরির নতুন বিজ্ঞপ্তি কবে থেকে দেওয়া হবে তা পরিস্থিতির উপর নির্ভর করবে। পরিস্থিতি অনুযায়ী সরকারি ছুটি বাড়ানো হচ্ছে, অন্যান্য বিষয়েও একটা দিকনির্দেশনা আসবে। তখন এসব চিন্তাভাবনা থাকবে। এখন তো আমরা বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। যাদের বয়স এই কয়েক মাসের মধ্যে শেষ হবে তাদের বিষয়টি নিয়ে ভাবছে সরকার।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here