চিকিৎসকদের বেতন ও বোনাস না দিলে বৃহত্তর আন্দোলনের হুমিক

0
350
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আসন্ন ঈদ বোনাসের দাবিতে রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চিকিৎসকরা মানববন্ধন করেছেন।
উত্তরা আধুনিক হাসপাতাল শিক্ষক ও চিকিৎসক কল্যাণ সমিতির ব্যানারে ১৯ মে২০২০ মঙ্গলবার বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত হাসপাতালের সামনে তারা সামাজিক দূরত্ব বজায় রেখে এই কর্মসূচি পালন করেন।
হাসপাতালের ডক্টরস অ্যান্ড টিচারর্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ডা. কাওসার পারভীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ জানানো হয়। গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল এবং উত্তরা আধুনিক হাসপাতালের পরিচালনা, সেবা ও কাজের পরিধি অন্যান্য বেসরকারি হাসপাতাল থেকে ভিন্ন। বিএমএআরআই নামের একটি প্রতিষ্ঠান দুটি হাসপাতাল পরিচালনা করে।
“এর কর্মীরা যে সার্ভিস রুলের আওতায় পরিচালিত হন তা সরকারি সার্ভিস রুলের প্রায় কাছাকাছি। করোনাভাইরাসের অজুহাতে কর্তৃপক্ষ এ দুটি প্রতিষ্ঠানের শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ঈদ বোনাস না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, যা অমানবিক।” ঈদ বোনাস না দিলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমিক দিয়েছেন মানববন্ধনকারীরা।


উত্তরা আধুনিক হাসপাতাল শিক্ষক ও চিকিৎসক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ডা. মারুফ বিন হাবিব মঙ্গলবার রাতে
বলেন, ট্রাস্টি বোর্ডের অধীনে প্রতিষ্ঠান দুটি চলে। কিন্তু তারা এখন ‘মালিকসুলভ’ আচরণ করছে।
“করোনাকালীন সময়ে ফ্রন্টলাইনাররা যদি তাদের ন্যায্য পাওনা না পায় তাহলে কীভাবে হবে? এর আগে বৈশাখী ভাতা দেয় নাই। এখন বলছে বোনাস দিবে না। এখন আর চুপ থাকা যাবে না। এটা আমাদের সঙ্গে অন্যায় হচ্ছে।”
বিজ্ঞপ্তিতে আরো অভিযোগ করা হয়, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসক কভিড-১৯ এর চিকিৎসা দিতে গিয়ে এ রোগে আক্রান্ত হন। পরে তাদের পরিবারের সদস্যরাও এতে আক্রান্ত হন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো দায়িত্ব পালন করেনি।
এ বিষয়ে জানতে চাইলে উত্তরা আধুনিক হাসপাতালের পরিচালক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ডা. খাদেমুল ইনসান মোহাম্মদ ইকবাল বলেন, হাসপাতালের নির্বাহী কমিটিকে বিষয়টি জানিয়েছেন তারা।
“এ বিষয়ে তো আমরা সিদ্ধান্ত নিতে পারি না। আমরা লোকাল অ্যাডমিনিস্ট্রেশন। এজন্য আমরা ইসি কমিটিকে জানিয়েছি। এ ব্যাপারে কমিটি সিদ্ধান্ত দেবেন।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here