চোখের আলো হারাতে বসেছেন সাংবাদিক হানিফ

0
305
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ছোট একটি দুর্ঘটনায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে ডান চোখের আলো হারাতে বসেছেন সাংবাদিক মোঃ হানিফ। আহত সাংবাদিক আনন্দ টেলিভিশনের গাজীপুর সিটি রিপোর্টার হিসেবে কর্মরত। চোখের সমস্যায় ধীরে ধীরে তিনি ডান চোখের দৃষ্টিশক্তি হারাতে বসেছেন। চোখে আলো সহ্য করতে পারছেন না। চোখে পরতে হচ্ছে আলো নিরোধক চশমা।
গত শবে-বরাতের রাতে নামাজ শেষে টঙ্গী কলেজ গেইটে রাস্তা পারাপারের সময় একটি ট্রাকের চাকা বিকট শব্দে পাংচার হলে মোঃ হানিফ হোসেন তার চোখে আঘাতপ্রাপ্ত হন। প্রাথমিক চিকিৎসার পর কিছুটা সুস্থ হলেও গভীর রাতে চোখে প্রচন্ড ব্যাথা অনুভব হয়। তৎক্ষনাত তাকে উত্তরার একটি চক্ষু হাসপাতালে নেয়া হলে চিকিৎসক জানান, ডান চোখে বালুর কনা ডুকেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে আগারওগাঁওয়ের চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে পাঠানো হয়। সেখানে ডান চোখের অপারেশনের পর আস্তে আস্তে তার চোখের আলো কমে আসতে থাকে। বেশ কিছুদিন যাবত সে ডান চোখে কিছুই দেখতে পারে না। এ বিষয়ে সে একাধিকবার চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ডাক্তার দেখালে তারা কোন সুদত্তর দিতে পারেনি। পরবর্তীতে ধানমন্ডির একটি চক্ষু হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য গেলে ডাক্তার জানান, চোখের কর্ণিয়া নস্ট হয়ে গেছে। নতুনভাবে কর্ণিয়া সংযোজন করতে হবে। আগামী ২/১ দিনের মধ্যে হানিফের চোখে নতুন কর্ণিয়া সংযোজন করা হবে।
কান্নাজড়িত কণ্ঠে মোঃ হানিফ বলেন, আমি ডান চোখ দিয়ে দেখবো কি-না জানি না। তবে আপনাদের দেখাই আমার দেখা। সবাই আমার জন্য দোয়া করবেন। আবারো সুস্থ হয়ে আপনাদের সাথে কাজ করতে চাই, কাজ করতে চাই দেশের জন্য, মানুষের জন্য। আপনাদের দোয়া ও সহযোগিতা হয়তো আমাকে নতুন আলোর দিক-নির্দেশনা দেখাতে পারে।
টঙ্গী বন্ধু সোসাইটির একটি প্রতিনিধি দল গাজীপুরের মেয়র আলহাজ এ্যাড. জাহাঙ্গীর আলমের সাথে সাক্ষাত করলে তিনি হানিফের চিকিৎসার জন্য মাই টিভি/দৈনিক সময়ের আলো’র প্রতিনিধি মোঃ মহিন উদ্দিন রিপনের হাতে নগদ ত্রিশ হাজার টাকার অনুদান তুলে দেন এবং তিনি প্রয়োজনে আরো সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন ।
হানিফের পরিবার সকলের কাছে দোয়া চেয়েছেন, হানিফ যেন সুস্থ হয়ে আবার সকলের মাঝে ফিরে আসতে পারেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here