জানাযার নামে দেশকে চরম সংকটের দিকে ঠেলে দেয়ার দায় হক্কানি ওলামায়ে কেরাম নেবে না

0
228
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবা বিজ্ঞপ্তি ) : ব্রাহ্মণবাড়িয়ার মৌলভী জুবায়ের আহমদ আনসারীর জানাযায় হাজার হাজার মানুষের জমায়েতের মাধ্যমে করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণের ঝুঁকি তৈরি করার দায়ভার শান্তি প্রিয় মুসলিম জনতা ও হক্কানি ওলামায়ে কেরাম নেবে না বলে অভিমত ব্যক্ত করেছেন দেশের শীর্ষ আলেম আহলে সুন্নাত ওয়াল জামাআতের চেয়ারম্যান আল্লামা ওবায়দুল হক নঈমী।
বিবৃতিতে আল্লামা ওবায়দুল হক নঈমী উল্লেখ করেন, সংক্রামক ব্যাধি করোনা প্রতিরোধ করার জন্য সারাবিশ্বে যেখানে সামাজিক দূরত্ব রক্ষা করে চলা, জন-সমাগম এড়িয়ে চলার উপর সর্বশক্তি নিয়ে গুরুত্বারোপ করা হচ্ছে। বাংলাদেশেও যখন সকল ধরনের সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল, সামাজিক অনুষ্ঠানাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। জুমার পরিবর্তে জোহর পড়াসহ সকল ওয়াক্তিয়া সালাত মসজিদের পরিবর্তে ঘরে পড়ার নির্দেশনা দেয়া হয়েছে। সেক্ষেত্রে দু’চার জন আদায় করলে হয়ে যায় এমন ফরজে কেফায়ার জানাযা নামাযের জন্য এত মানুষের জমায়েত দেশের স্বার্থবিরোধী, কোটি কোটি মানুষের জীবনকে করোনা সংক্রমণের মুখে ঠেলে দেয়া, এ পরিস্থিতির বিবেচনায় ইসলামের মৌলিক দর্শনবিরোধী। সেকারণে এর দায়ভার ইসলাম ও হক্কানি ওলামায়ে কেরাম নেবে না।
সহকারী দপ্তর সচিব মুহাম্মদ হাকিমের স্বাক্ষরিত বিবৃতিতে আল্লামা নঈমী আরো বলেন- মসজিদে পাঁচজনের অধিক মুসল্লি জমায়েত হওয়ার কারণে যেখানে ইমাম গ্রেফতার হয়, বিয়ে অনুষ্ঠান থেকে বরকে গ্রেফতার করে নেয়া হয়, সেখানে জানাযা নামাযে এত মানুষের অংশগ্রহণ করার দায় কোনো অবস্থাতেই প্রশাসন এড়াতে পারে না। প্রশাসনের এহেন নিস্ক্রিয়তা দেশের জন্য ভয়াবহ দুর্যোগ ডেকে আনতে পাওে এতে কোন সন্দেহ নেই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here