জাপানের ওসাকায় এশিয়ান ফ্যাশন ফেয়ারে অংশ নিয়েছে বাংলাদেশ

0
210
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: জাপানের ফ্যাশন বাজারে বাংলাদেশ নিজেদের অবস্থান সুদৃঢ় করে চলেছে। পোশাক খাতে দেশটির ক্রমবর্ধমান চাহিদা ও বাজার সম্প্রসারনের বিষয়কে গুরুত্ব দিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো এশিয়ান ফ্যাশন ফেয়ারে অংশ নিচ্ছে। জাপানের দ্বিতীয় বৃহত্তম শহর ওসাকায় আয়োজিত এই মেলা আজ মঙ্গলবার (০৯-০৪-২০১৯) শুরু হয়েছে এবং আগামী ১১ এপ্রিল পর্যন্ত চলবে।
বাংলাদেশ রপ্তানী উন্নয়ন ব্যুরো (ইপিবি)’র তত্তাবধানে দেশের পোশাক খাতের পাঁচটি প্রতিষ্ঠান তাদের প্রস্তুতকৃত উন্নতমানের ও আধুনিক পণ্য নিয়ে সম্মানজনক এই আসরে অংশগ্রহণ করছে। টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণ নিশ্চিতকরণসহ সার্বিক সহযোগিতা প্রদান করছে। দূতাবাসের ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানগুলোর কর্ণধারগণ সন্তোষ প্রকাশ করেছেন।


অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো এই মেলাকে ব্যবসা প্রসার ও নেটওয়ার্কিং এর এক সুবর্ণ সুযোগ বলে মনে করেন। এখানে উল্লেখ্য যে ২০১৮ সালে জাপানে আমদানিকৃত পোশাক খাতে বাংলাদেশ সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছে।
এছাড়া আজ সকালে ইপিবি কর্মকর্তাগণ ও দূতাবাসের বাণিজ্যিক কাউন্সেলর মোহাম্মাদ হাসান আরিফ ওসাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের কার্যালয়ে চেম্বার নেতৃবৃন্দের সাথে একটি সভায় মিলিত হন। তাঁরা দু’দেশের বাণিজ্য সংশ্লিষ্ট বিষয় বিশেষ করে ওসাকায় বাংলাদেশের পোশাক খাতের বাজার বৃদ্ধি নিয়ে আলোচনা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here