জয়দেবপুর বাজার ব্যবসায়ীদের প্রতিবাদে অবৈধ ভ্যান বাজার বন্ধ

0
449
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গত সোমবার ১এপ্রিল সন্ধায় গাজীপুর মহানগরের জয়দেবপুর বাজারের সকল ব্যবসায়ীগন, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর এর অফিসে অবৈধ ভ্যান বাজার উচ্ছেদের জরুরী সভা করে । সভায় জয়দেবপুর বাজারের সকল ব্যবসায়ীগন বলেন, প্রতি মঙ্গলবার জয়দেবপুর বাজার ব্যবসায়ী সমিতি ও কর্মচারী সমিতির সিন্ধান্ত মোতাবেক দীর্ঘদিন যাবত সাপ্তাহীক বন্ধ রাখা হয়। সম্প্রতী কিছু অর্থ লোভীদের কারনে গাজীপুরের ঐতিয্যবহনকারী জয়দেবপুর বাজারটি ধ্বংসলিলায় মেতেছে।
এ বাজরটিতে অনেক দূর দূরান্ত থেকে মানুষ আসে প্রয়োজনীয় পন্য সামগ্রী ক্রয় করার জন্য । কিছু অর্থলোভীদের কারনে বাজারের সব নিয়ম শৃঙ্খলা ও ঐতিহ্য হারিয়ে যাওয়ার পথে । বাজারটিতে প্রায় ত্রিশ বছর ধরে কোন নতুন কমিটি গঠন করা হয়নি । মঙ্গলবার সাপ্তাহিক বন্ধের দিন সকল দোকান পাট বন্ধ রাখলেও অবৈধ ভাবে এদিন রাস্তার দুপাশে অসংখ্য ভ্যান বসানো হয় । এতে রাস্তায় সাধারন মানুষের চলাচলের যেমন অসুবিধা হয় তেমনিভাবে জয়দেবপুর বাজার ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে । এখানে ব্যবসায়ীরা লক্ষ্য লক্ষ্য টাকা বিনিয়োগ করে দোকান বন্ধ রাখছে অপর দিকে চাদাঁবাজ চক্র টাকার বিনিময়ে ভ্যানের বাজার বসাচ্ছে । এতে মানুষ এখন সপ্তাহের অন্য দিন বাদ দিয়ে মঙ্গলবার বাজারমুখী হচ্ছে ।
জয়দেবপুর বাজারের ব্যবসায়ীদের দাবি নতুন কমিটি গঠন করা হোক ,রাস্তার দুই পাশে অবৈধ কাঁচা বাজার ও ভ্যান নিষিদ্ধ করা হোক এবং পাশাপাশি তাদের একটি নির্দিষ্ট স্থান করে দেওয়ার দাবি জানান । সভায় সর্বসম্মতিক্রমে রোমান বেডিং ষ্টোরের সত্তাধীকারি আশরাফ উদ্দিন কে পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মনোনিত করা হয়। জয়দেবপুর বাজার ব্যবসায়ীদের প্রতিবাদের কারনে মঙ্গলবার বাজারের রাস্তায় কোন ভ্যান বসতে দেখা যায়নি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here