Daily Gazipur Online

জয়দেবপুর বাজার ব্যবসায়ীদের প্রতিবাদে অবৈধ ভ্যান বাজার বন্ধ

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গত সোমবার ১এপ্রিল সন্ধায় গাজীপুর মহানগরের জয়দেবপুর বাজারের সকল ব্যবসায়ীগন, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর এর অফিসে অবৈধ ভ্যান বাজার উচ্ছেদের জরুরী সভা করে । সভায় জয়দেবপুর বাজারের সকল ব্যবসায়ীগন বলেন, প্রতি মঙ্গলবার জয়দেবপুর বাজার ব্যবসায়ী সমিতি ও কর্মচারী সমিতির সিন্ধান্ত মোতাবেক দীর্ঘদিন যাবত সাপ্তাহীক বন্ধ রাখা হয়। সম্প্রতী কিছু অর্থ লোভীদের কারনে গাজীপুরের ঐতিয্যবহনকারী জয়দেবপুর বাজারটি ধ্বংসলিলায় মেতেছে।
এ বাজরটিতে অনেক দূর দূরান্ত থেকে মানুষ আসে প্রয়োজনীয় পন্য সামগ্রী ক্রয় করার জন্য । কিছু অর্থলোভীদের কারনে বাজারের সব নিয়ম শৃঙ্খলা ও ঐতিহ্য হারিয়ে যাওয়ার পথে । বাজারটিতে প্রায় ত্রিশ বছর ধরে কোন নতুন কমিটি গঠন করা হয়নি । মঙ্গলবার সাপ্তাহিক বন্ধের দিন সকল দোকান পাট বন্ধ রাখলেও অবৈধ ভাবে এদিন রাস্তার দুপাশে অসংখ্য ভ্যান বসানো হয় । এতে রাস্তায় সাধারন মানুষের চলাচলের যেমন অসুবিধা হয় তেমনিভাবে জয়দেবপুর বাজার ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে । এখানে ব্যবসায়ীরা লক্ষ্য লক্ষ্য টাকা বিনিয়োগ করে দোকান বন্ধ রাখছে অপর দিকে চাদাঁবাজ চক্র টাকার বিনিময়ে ভ্যানের বাজার বসাচ্ছে । এতে মানুষ এখন সপ্তাহের অন্য দিন বাদ দিয়ে মঙ্গলবার বাজারমুখী হচ্ছে ।
জয়দেবপুর বাজারের ব্যবসায়ীদের দাবি নতুন কমিটি গঠন করা হোক ,রাস্তার দুই পাশে অবৈধ কাঁচা বাজার ও ভ্যান নিষিদ্ধ করা হোক এবং পাশাপাশি তাদের একটি নির্দিষ্ট স্থান করে দেওয়ার দাবি জানান । সভায় সর্বসম্মতিক্রমে রোমান বেডিং ষ্টোরের সত্তাধীকারি আশরাফ উদ্দিন কে পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মনোনিত করা হয়। জয়দেবপুর বাজার ব্যবসায়ীদের প্রতিবাদের কারনে মঙ্গলবার বাজারের রাস্তায় কোন ভ্যান বসতে দেখা যায়নি।