টঙ্গীতে আওয়ামী রাজনীতি ও গেরিলা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো:ফজলুল হক-১১

0
320
728×90 Banner

টঙ্গী থানা আওয়ামী লীগে আমার ভূমিকা

(পূর্বে প্রকাশিতের পর)-১১
টঙ্গী থানা আওয়ামী লীগের ( আমার দলের ) বর্তমার সাধারণ সম্পাদক তৎকালীন যুবলীগের সাধারণ সম্পাদক মো.রজব আলীর সাথে শিশিরের অভ্যন্তরীণ কোন্দলে বিসিক সাহারা মার্কেট এলাকায় শিশিরের গুলিতে রজব আলী গুরুতর আহত হয়ে পড়ে আছে। এখবর শুনতে পেয়ে আমি পার্টি অফিস থেকে গাড়ী নিয়ে ঘটনাস্থলে যাই এবং তখন লোকজন নিয়ে তাকে উদ্ধার করে আমি ঢাকা মেডিকেল নিয়ে যাই।নিয়ে যাওয়ার পর তাকে ভর্তি করাতে চাইলে আমাদেরকে হাসপাতালের লোকজন সন্ত্রাসী বলে আখ্যায়িত করে বলে,তোমরা যে সন্ত্রাসী না,ভাল মানুষ প্রমান কি? এসময় আমি রহমত আলী এমপিকে ফোন করে বলি, রজব গুলিতে মরার পথে। তাকে হাসপাতালে ভর্তি করাতে হবে। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি করছেনা। রহমত আলী এমপি তখন হাসপাতালে এসে তাকে ভর্তি করায়। ভর্তি করার পর ঔষধের বিশাল ( ফর্দ ) লিস্ট দিলে তা আমি কিনে দেই। যখন রাত ০৩টা তখন ডাক্তার বলে ৪ ব্যাগ রক্ত দিতে হবে, তখন না খেয়ে রাত জেগে ব্লাড ব্যাংক থেকে ৪ ব্যাগ রক্ত এনে দেই।পর দিন সকাল ৯টা সময় তার অবস্থা কিছু ভালর দিকে তখন তার ভাই সহ অন্যান্যরা হাসপাতাল থেকে চলে গেল। দুপুরে আমি তার অন্য আত্মীয়দের কাছে তাকে বুঝিয়ে দিয়ে বাসায় চলে এলাম। এর কয়েকদিন পর সে সুস্থ হয়ে বাড়ী চলে আসে।

গেরিলা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো:ফজলুল হক ( বামে)

তার কিছুদিন পর রাজনৈতিক পরিস্থিতি এত খারাপ হল,তখন আমাদের অঙ্গ সংগঠন যুবলীগের ওসমান আলী,রজব আলী সহ আরও অনেক নেতা কর্মি বিরোধীদলীয় ( সরকার দলীয় ) মামলায় গ্রেফতার হয়ে জেলে যায়। তার কয়েকদিন পর আমি ( ফজলুল হক) গ্রেফতার হয়ে জেলে যাই।জেলে গিয়ে দেখি যুবলীগের ওসমান আলী,রজব আলী সহ আরো অনেকে জেলে আছে। আমি ২দিন জেলে থাকার পর আইনজীবীদের মাধ্যমে (বেল্ড ) জামিনে বাসায় ফিরি। এভাবে বিরোধীদলীয় আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে যেতে দেখা গেল, ফ্রিডম পার্টি টঙ্গীতে জনসভা করার জন্য ( টিআইসি ) মাঠে মঞ্চ তৈরি করে। সেইদিন রাতের বেলা আমি মঞ্চ ভাংচুর ও আগুন দিয়ে মঞ্চ পুড়িয়ে ফেলি। পরর্বতিতে ফ্রিডম পার্টি টঙ্গীতে আর কোন জনসভা এমনকি কোন রাজনৈতিক কর্মসূচি করতে পারেনি।
তৎকালিন সময়ে সংসদ নির্বাচনের সময় আশরাফ টেক্সটাইল মিলস্ স্কুল ভোট কেন্দ্রে জাতীয় পার্টির নেতা হাসান উদ্দিন সরকার এমপি’র কর্মীবাহিনী আমি সহ আমাদেরকে লাঞ্ছিত ও হয়রানি করে। আহসান উল্লাহ মাস্টার যখন গাজীপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন করে নির্বচনের দিন পূবাইলের বিন্দান কেন্দ্রে মেঘনা টেক্সটাইল মিলের সিবিএ নেতা জালালের নেতৃত্বে বিন্দান কেন্দ্রে আমাদের অনেক সাথে সংর্ঘষ হয়। প্রায় ১০বছর টঙ্গী থানা মুক্তিযোদ্ধা কমান্ডার থাকাকালে আমি ২০১০ ও ২০১৪ সালে তৎকালীন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলাম এমপি’র কাছ থেকে মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ বরাদ্ধ (বোনাস ) ‘র চেক এনে তাদের ( মুক্তিযোদ্ধাদের ) মাঝে বিতরণ করি। ( চলবে)

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here