টঙ্গীতে ঝুটের গুদামে ভয়াবহ আগুনে ২৯টি গোডাউন ঘর পুড়ে ছাই

0
221
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : গাজীপুরের টঙ্গীর পূর্ব থানার দত্তপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ঝুটের ২৮ থেকে ২৯টি গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের কর্মীরা প্রায় সাড়ে ৯ ঘণ্টা চেষ্টা চালিয়ে মঙ্গলবার সকালে আগুন নেভাতে সক্ষম হন।
ফায়ার সার্ভিসের টঙ্গী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান আজ মঙ্গলবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
স্থানীয় এলাকাবাসি,পুলিশ ও দমকলবাহিনীর সদস্যরা আজ জানায়, সোমবার রাত ৮টা ৫৫ মিনিটের দিকে টঙ্গী পূর্ব থানার দত্তপাড়ার কলাবাগান রোড এলাকার ঝুটের গুদামে আগুন লাগে। মূহুর্তেই আগুন আশপাশে থাকা অন্যান্য ঝুটের গুদামে ছড়িয়ে পড়ে এবং ভয়াবহ আকার ধারণ করে। খবর পেয়ে টঙ্গী ফায়ার স্টেশনের ৪টি ও উত্তরা ফায়ার স্টেশনের ৩টি ইউনিটের কর্মীরা চেষ্টা চালিয়ে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে আগুন পুরোপুরি ভাবে নিয়েন্ত্রণে আনেন। এসময় ভয়াবহ আগুনে ঝুট ব্যবসায়ী সেন্টু হাওলাদার, দাউদ মিয়া, আবুল কালাম, আলাউদ্দিন, নূরুল ইসলাম, খলিলুর রহমান, সেলিম মিয়া, হারুন, সফিক, হাজী মোস্তফা ও আলমগীরসহ আরো কয়েকজনের মালিকানাধীন ঝুটের ২৮ থেকে ২৯টি গুদাম ও গুদামের মালামাল পুড়ে গেছে।
এদিকে,ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট কিংবা সিগারেটের আগুন থেকে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের ফলে তারা কোটি কোটি টাকা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে নিরূপণ করা যাবে বলে জানান মো. আতিকুর রহমান।
টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কামাল হোসেন আজ সকালে ঝুটের গোডাউনে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি জানান, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
স্থানীয় ঝুট ব্যবসায়ী আকরাম হোসেন অভিযোগ করে জানান, টঙ্গীর দত্তপাড়া কলাবাগান এলাকার স্থানীয় শিবু কাউন্সিলরের ৪/৫ বিঘা জমিতে প্রায় দুই শতাধিক ঝুটের গুদাম নিয়ে ঝুট পল্লী গড়ে উঠেছে।
ব্যবসায়ীরা জানান, পবিত্র রমজানের প্রথম তারাবির নামাজের সময় মুসল্লিরা যখন মসজিদে ছিলেন ঠিক তখনি এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ঝুট ব্যবসায়ীদের সঙ্গে পূর্ব শত্রুতার কারণেও পরিকল্পিতভাবে এ আগুন লাগানো হয়েছে বলে ব্যবসায়ীরা ধারণা করছেন। তারা আগুন লাগার সঠিক কারণ ও তদন্ত দাবি করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here