টঙ্গীতে দুই সহোদর কিশোরী গণধর্ষণ: গ্রেফতার ২

0
355
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক:গাজীপুর মহানগরীর টঙ্গীতে চাঞ্চল্যকর দুই সহোদর কিশোরী গণধর্ষণের ঘটনায় ধর্ষণকারী মোঃ শরীফ (২২) ও মোঃ মমিন মিয়া (২৪)’দ্বয়কে গ্রেফতার করেছে র‌্যাব-১।
জানাযায়, গত ১০ ডিসেম্বর ২০১৯তারিখ আনুমানিক রাত ৮টায় গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানাধীন টঙ্গী বাজার এলাকায় কিশোরী (১৮) ও তার ছোট বোন কিশোরী (১৭) তাদের ফুফাতো ভাই মোঃ জয়নাল মিয়া (৩২) এর সাথে দেখা করতে আসে। টঙ্গী বাজার আসার পর ভিকটিমদ্বয় জয়নাল মিয়ার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পেলে তারা তুরাগ নদীর পার্শ্বে তার জন্য অপেক্ষা করতে থাকে। তখন ভিকটিমদ্বয়কে একা দেখতে পেয়ে বিবাদী ১) মোঃ নাঈম (২২), ২) মোঃ রাসেল, ৩) মোঃ শরীফ সহ অজ্ঞাতনামা ২/৩ জন তাদের সাথে যাওয়ার জন্য ভিকটিমদের চর-থাপ্পর মারতে থাকে এবং প্রাণ নাশের হুমকি দেয়। পরবর্তীতে বিবাদীরা ভিকটিমদের টঙ্গী পশ্চিম থানাধীন হাজীর মাজার বস্তির পিংকী গার্মেন্টস এর পিছনে দক্ষিণ পার্শ্বে ফাকা জায়গায় নিয়ে এসে ভিকটিমদের ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। উক্ত ঘটনায় ভিকটিম (১৮) বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। যাহা মামলা নং-১০ তারিখ ১০/১২/২০১৯ ইং ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১)/৩০।
উক্ত ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচার করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে ধর্ষণকারীকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় গত ১০ ডিসেম্বর ০১৯ রাত সাড়ে ১১টা সময় র‌্যাব-১ এর আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানাধীন হাজীর মাজার বস্তি সংলগ্ন কবরস্থানের পাশে অভিযান পরিচালনা করে বর্ণিত ধর্ষণের ঘটনায় জড়িত আসামী ১) মোঃ শরীফ (২২), পিতা- মোঃ বাবুল মিয়া, মাতা- মোছাঃ হালিমা বেগম, সাং- হাজীর মাজার বস্তি, থানা- টঙ্গী পশ্চিম, জিএমপি, গাজীপুর ও ২) মোঃ মমিন মিয়া (২৪), পিতা- মোঃ নাজিম মিয়া, মাতা- মোছাঃ বেবী আক্তার, সাং- সান্দারপাড়া, থানা- টঙ্গী পশ্চিম, জিএমপি, গাজীপুর’দ্বয়কে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ১০/১২/২০১৯ইং তারিখ ভিকটিম কিশোরী (১৮) ও তার ছোট বোন কিশোরী (১৭)’দ্বয়কে ধৃত আসামী শরীফ ও মমিন এবং পলাতক সহযোগী নাঈম, রাসেল, আবুল হোসেন ও আরাফাত’গন মিলে ধর্ষণের শিকার দুই ভিকটিমকে টঙ্গী বাজার তুরাগ নদীর পাড় থেকে চর-থাপ্পর মেরে জোরপূর্বক নৌকায় তুলে টঙ্গী ইজতেমা মাঠের নির্জন জায়গায় নিয়ে আসে। আসামীরা প্রথমে জোরপূর্বক ভিকটিমদ্বয়কে দেশীয় চোলাই মদ এবং মদের সাথে যৌন উত্তেজক ট্যাবলেট খাওয়ায়। পরবর্তীতে ভিকটিমদ্বয় যখন স্বাভাবিক ভারসাম্য হারিয়ে ফেলে তখন সকল আসামীরা মিলে তাদেরকে উপর্যুপরি ধর্ষণ করে। ধর্ষণের সময় ভিকটিমদের চিৎকারে আশেপাশের এলাকার লোকজন জড়ো হলে আসামীরা দুইজন ভিকটিমকে ঘটনাস্থলে ফেলে দৌড়ে পালিয়ে যায়।
ধৃত আসামী শরীফ’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, টঙ্গী ইজতেমা মাঠের ১নং গেইটের পাশে তার একটি মুদির দোকান আছে। সে দীর্ঘ ৮/৯ বৎসর যাবত সেখানে ব্যবসা করে। পলাতক আসামী নাঈম, রাসেল, আবুল হোসেন, আরাফাত এবং ধৃত আসামী মমিন তার বন্ধু। ঘটনার দিন পলাতক আসামী রাসেল তাকে ফোন করে তুরাগ নদীর পাড়ে আসতে বলে। তখন সে তার ফোন পেয়ে তুরাগ নদীর পাড় যায়। পরবর্তীতে তারা ভিকটিমদেরকে চার-থাপ্পর মেরে জোড়পূর্বক ইজতেমা মাঠের নির্জন জায়গায় নিয়ে আসে। তারা ভিকটিমদের টঙ্গী ইজতেমা মাঠে নিয়ে এসে জোরপূর্বক মদ খাইয়ে মাতাল করে তাদের ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে বলে স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামী মমিন’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ ৬/৭ বৎসর যাবত আব্দুল্লাপুর মাছের আড়তে ব্যবসা করে আসছে। পলাতক আসামী নাঈম, রাসেল, আবুল হোসেন, আরাফাত এবং ধৃত আসামী শরীফ তার বন্ধু। ঘটনার দিন পলাতক আসামী নাঈম ও রাসেল তাকে ফোন দিয়ে তুরাগ নদীর পাড়ে আসতে বলে। সেখানে গিয়ে সে দুইজন মেয়েসহ তার বন্ধুদের দেখতে পায়। পরবর্তীতে তারা ভিকটিমদের জোরপূর্বক ইজতেমা মাঠের নির্জন জায়গায় নিয়ে আসে। তারা ভিকটিমদের মদ খাইয়ে মাতাল করে প্রথমে ভিকটিমদের নিকট থেকে নগদ টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তীতে তারা সকলে মিলে দুইজন ভিকটিমকে তাদের ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে বলে স্বীকার করে।
গ্রেফতারকৃত আসামীদ্বয়কে থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। উক্ত মামলার অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here