টঙ্গীতে বস্তি উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ

0
198
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: টঙ্গীর কলাবাগান করইতলা বস্তি উচ্ছেদের প্রতিবাদে বস্তিবাসীরা বিক্ষোভ করেছে। গতকাল শনিবার দুপুরে টঙ্গীর একটি প্রভাবশালী মহল স্থানীয় রাজনৈতিক দলের নেতা-কর্মীদের নিয়ে বেঙ্গলেরমাঠ ও কলাবাগান করইতলা বস্তি তাদের ক্রয়কৃত দাবি করে দখল করতে গেলে স্থানীয় বস্তিবাসী তাদের বাধা দেয়। এক পর্যায়ে বস্তিবাসীরা লাঠি ও বাঁশি নিয়ে তাদেরকে ধাওয়া করলে প্রভাবশালী পক্ষটি পিছু হটতে বাধ্য হয়।
জানা যায়, বেঙ্গলের মাঠ, কলাবাগান, করইতলা বস্তিটিতে দেশ স্বাধীন হওয়ার পূর্ব থেকে দেশের বিভিন্ন অঞ্চলের নদীভাঙ্গা ও বাস্তুহারা কয়েক হাজার মানুষ বসবাস করে আসছে। কিন্তু গত কয়েকমাস যাবত এক শ্রেণির অসাধু প্রভাবশালী মহল বস্তিটি তাদের ক্রয়কৃত সম্পত্তি বলে দাবি করে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে। এসময় উপস্থিত ছিলেন থানা তৃণমূল জনসংগঠনের সহ সভাপতি তাজুল ইসলাম শেখ কাজল, মহল্লা কমিটির সভাপতি কাবিল কাজী, পারভীন আক্তার প্রমুখ। বস্তির প্রবীণ বাসিন্দা মো. আবুল হোসেন (৭০) বলেন, আমাদেরকে বস্তি থেকে উচ্ছেদ করে দিলে ছেলে মেয়ে নিয়ে পথে বসা ছাড়া আর কোনো উপায় থাকবে না। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গাজীপুর-২ আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল পুনর্বাসন ছাড়া আমাদেরকে উচ্ছেদ না করার নির্দেশ দেওয়া সত্তে¡ও ওই প্রভাবশালী মহলটি আমাদেরকে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে। এলাকাবাসী আরো বলেন, গতকাল শনিবার গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ সভাপতি নূর মোহাম্মদ মামুনের নেতৃত্বে কিছু অসাধু লোক ও এক শ্রেণীর প্রভাবশালী মহল বস্তিটি দখল করতে পায়তারা করছে। কিন্তু বস্তিবাসীদের তোপের মুখে তারা পালিয়ে যেতে বাধ্য হয়েছে। আমরা বস্তিবাসীরা পুর্নবাসন ছাড়া কোন প্রকারই আমাদের বস্তি উচ্ছেদ করতে দিব না। প্রয়োজনে আমরা জীবন দিব।
এব্যাপারে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি নূর মোহাম্মদ মামুনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বস্তি উচ্ছেদের ব্যাপারে কিছুই জানি না। যারা আমার নামে এসব রটাচ্ছে তাদেরকে জিজ্ঞাসা করুন। আমি কি বস্তি উচ্ছেদ করতে গিয়েছি কি না। আমাকে সামাজিকভাবে হেয়পতিপন্ন করার লক্ষ্যে এক শ্রেণির লোক এ কুৎচ্ছা রটিয়ে যাচ্ছে। সত্যিকার অর্থে বস্তি উচ্ছেদের ব্যাপারে আমি কিছুই জানি না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here