টঙ্গীতে বহু মামলার আসামী প্রতারক তানিয়া সহযোগিসহ পুলিশের হাতে গ্রেফতার

0
172
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: টঙ্গীতে বহু মামলার আসামী প্রতারক তানিয়া শিকদার ওরফে তানিয়া আক্তারকে (২৮) গতকাল রোববার ভোরে গাজীপুরের ছুটি রিসোর্ট থেকে গ্রেফতার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ। এসময় তানিয়ার সহযোগি আশিকুর রহমান আকাশকেও (২৪) গ্রেফতার করা হয়। পুলিশ তাদের ব্যবহৃত প্রাইভেটকারটিও জব্দ করেন।
পুলিশ জানায়, প্রতারক তানিয়া শিকদার ওরফে তানিয়া আক্তার বিভিন্নস্থানে তার প্রকৃত নাম গোপন করে তানি, সুমি, ডঃ নওশিন, সাদিয়া, সাদি, নদী, এ্যানী কখনও নুশরাত নাম ব্যবহার করে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। তার বিরুদ্ধে গাজীপুরের পুবাইল, ঢাকার তেজগাঁও, আদাবর, মোহাম্মদপুর, নিউমার্কেট থানাসহ দেশের বিভিন্ন থানায় প্রায় ৮টি মামলা রয়েছে। সর্বশেষ প্রতারণার দায়ে গত ৭ সেপ্টেম্বর টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা (নং-৬) দায়ের করেন এক ভূক্তভোগী। পরে থানার চৌকষ পুলিশ কর্মকর্তা এসআই হাসান সুমনকে মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয়। গত প্রায় ১৭দিন তিনি মোবাইল প্রযুক্তির মাধ্যমে আসামীদের গতিবিধি পর্যবেক্ষণ করে ঢাকার উত্তরা, গাজীপুরসহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ধূর্ত তানিয়াকে গ্রেফতার করতে ব্যর্থ হন। পরে মোবাইল প্রযুক্তির মাধ্যমে তাদের অবস্থান নির্ণয় করে গত শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে গাজীপুরের জয়দেবপুর সুকুন্দিয়া এলাকার ছুটি রিসোর্টে এসআই হাসান সুমনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তানিয়া শিকদার ও তার সহযোগি আশিকুর রহমান আকাশকে গ্রেফতার করেন। পরে তাদের ব্যবহৃত প্রাইভেটকার ঢাকা মেট্রো-গ-১১-২৩১৫ জব্দ করা হয়। এসময় তল্লাশি চালিয়ে তাদের হেফাজত থেকে নগদ ২লাখ ৩৪ হাজার টাকা উদ্ধার করা হয়।
এব্যাপার মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গী পশ্চিম থানার এসআই হাসান সুমন জানান, মামলার তদন্তভার হাতে পাওয়ার পর গাজীপুর, উত্তরা, টঙ্গীসহ বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে ১৭দিন পর গাজীপুরের ছুটি রিসোর্ট থেকে আসামী তানিয়া শিকদার ও তার সহযোগি আকাশকে গ্রেফতার করতে সক্ষম হই। এছাড়া প্রতিটি মামলার তদন্তকাজ অত্যন্ত দক্ষতা ও দায়িত্বশীলতার সাথে পালন করে থাকেন বলে এলাকার গুরুত্বপূর্ণ মামলার তদন্তভার এসআই হাসান সুমনের কাছেই ন্যস্ত করা হয় বলে এলাকাবাসী মনে করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here