টঙ্গীতে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
296
728×90 Banner

নাসির উদ্দীন বুলবুল: বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে টঙ্গীতে বিভিন্ন সংগঠনে উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে ।
বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন গাজীপুর মহানগর শাখার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর মহানগর শাখার সভাপতি আব্দুর রশিদ ভূঁইয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক রঞ্জু ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি টঙ্গী বাজার বাটা গেইট এলাকা থেকে শুরু করে টঙ্গীর হোসেন মার্কেট এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালী শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন গাজীপুর মহানগর শাখার সহ সভাপতি রজব আলী ভূঁয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জয় সরকার, সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, টঙ্গী পশ্চিম থানার সভাপতি, আশা মডেল একাডেমীর

প্রধান শিক্ষক সেলিম পারভেজ, বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, রমজান আলী সরকার, নাজিম উদ্দিন রুবেল, নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আমজাদ হোসেন, আলহাজ্ব মো: আহসান উল্লাহ, ক্রীড়া সম্পাদক আমজাদ হোসেন, শিরিন আক্তার, নজরুল ইসলাম সুজন, আলী আকবর নুমানী প্রমুখ।
মানবাধিকার কাউন্সিল

বাংলাদেশ মানবধিকার কাউন্সিলর টঙ্গী পূর্ব থানার উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি টঙ্গী স্টেশন রোড থেকে শুরু করে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে টঙ্গী প্রেসক্লাবে এসে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল

টঙ্গী থানা শাখার সভাপতি কে এম শাহ আলমের সভাপতিত্বে এবং আলহাজ¦ মো: কামাল উদ্দিনের পরিচালনায় র‌্যালী ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো: মিজানুর রহমান, টঙ্গী পূর্ব থানা যুবলীগ নেতা এম এস মঞ্জুর রনি, নূরুজ্জামান শেখ, মিজানুর রহমান, আমির উদ্দিন মল্লিক, হাবিবুর রহমান হাবিব, টঙ্গী থানা মহিলা আওয়ামীলীগ নেত্রী কামরুন্নাহার পিয়া, মিলি আক্তার, মমতাজ বেগম, মিনারা বেগম, সুমী আক্তার, ফাতেমা বেগম, আয়েশা বেগম, মাসুদ মিয়া, হাজী মো: ইয়াসিন, হাজী মো: নাসির উদ্দিন ভূইয়া প্রমুখ।

অপরদিকে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল টঙ্গী পশ্চিম থানার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মঙ্গলবার টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলর বামাকা টঙ্গী পশ্চিম থানার সাধারণ সম্পাদক বিশিষ্ট মানবাধিকারকর্মী জরিফ আহমেদ মন্টু ডিলারের সভাপতিত্বে র‌্যালীটি টঙ্গীর হোসেন মার্কেট থেকে শুরু করে সাতাইশ রোড হয়ে তিলারগাতী হয়ে দেওড়া অতিক্রম করে চেরাগআলী এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আলহাজ¦ জালাল মাহমুদ, রেলওয়ের সাবেক কর্মকর্তা আবু মুছা, টঙ্গী পশ্চিম থানার যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম দুলাল, আরাফাত হোসেন লিটু, সাদেক হোসেন খান, জাহিদুল ইসলাম বাপ্পি, মো: জালাল মিয়া, সিহাব উদ্দিন নিপু, জসিম উদ্দিন, ডা: ইয়াসিন হাওলাদার মঞ্জু, কাজী মনির প্রমুখ।
আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন
গাজীপুর সিটি কর্পোরেশন শাখার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আসক ফাউন্ডেশন গাজীপুর সিটি কর্পোরেশন শাখার সভাপতি মো: নাদিম হোসেন খানের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কমিটির পরিচালক খাদিজা আক্তার বীনার পরিচালনায় র‌্যালী পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন তৃর্ণমূল জনতা পার্টির চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা ডা: নাজিম উদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি ইলিয়াস আহমেদ, আবুল হোসেন বাবুল, ঢাকা ইমপ্লিরিয়াল হাসপাতালের ডাইরেক্টর আনিসুল হক, সাংগঠনিক সম্পাদক ফারুক ফজলুল হক, এড. সাইফুল ইসলাম মোল্লা, আবু সাইদ চৌধুরী, ডা: নয়ন পাটোয়ারী, মরিয়ম সুলতানা, বেবী চৌধুরী, সূর্য বানু, মমতাজ বেগম প্রমুখ।
বক্তারা বলেন, দেশে খুন, ধর্ষণ, নারী নির্যাতন, মাদক, সন্ত্রাস, বস্তি উচ্ছেদ এসব ঘটনা বন্ধ করার জন্য সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। আলোচনা সভা শেষে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি টঙ্গীর হোসেন মার্কেট থেকে শুরু করে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here