টঙ্গীতে ভেজালমুক্ত খাবারের দাবীতে মানববন্ধন

0
94
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :আজ বুধবার সকালে কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গী অফিসের উদ্যোগে ভেজাল মুক্ত খাবারের দাবীতে মানববন্ধন করা হয়। মানববন্ধনটি পূবাইল টিএনটি বাজার মেইনরোড মরকুন পশ্চিমপাড়া, টঙ্গী, গাজীপুর অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন হামিদা বেগম- ৪৬, ৪৭, ৪৮ ওয়ার্ড মহিলা কমিশনার, প্রতিভা মাল্টিমিডিয়া স্কুলের প্রধান শিক্ষক মো: হেলাল উদ্দিন, জহিরুল ইসলাম- প্রধান শিক্ষক মালেক মুন্সি স্কুল এন্ড কলেজ ও স্কুলের ছাত্র/ছাত্রী, হুইলচেয়ার ক্রিকেট বাংলাদেশ টিম প্রধান মো: মহসিন ও সদস্যবৃন্দ, মো: আজাহার উদ্দিন-কেয়ার বাংলাদেশ, মমিুনর রহমান-কর্মজিবী নারী মো: হাসমত- ব্র্যাক সহ বিভিন্ন এনজিও প্রতিনিধি, ব্যবসায়ী ও বিভিন্ন পেশা শ্রেনীর মানুষ, সামাজিক দলের সদস্যবৃন্দ, স্থানীয় ব্যক্তিবগসহ কারিতাস উদ্যম প্রকল্পের মাঠকর্মকর্তা শফিকুল ইসলাম, সাখাওয়াত হোসেন, নোয়েন পাপ্পু দাশ প্রমূখ উপস্থিত ছিলেন। মানববন্ধনে শেষে আলোচনায় মাঠকর্মকর্তা- কারিতাস উদ্যম প্রকল্পের শফিকুল ইসলাম বলেন, সব খাদ্যর মধ্যে ভেজাল। ভেজাল খাদ্য সম্পর্কে আমাদের সচেতনতা বাড়াতে হবে। ভেজাল খাদ্য আমাদেরকে মৃত্যর দিকে ঠেলে দিচ্ছে। আমরা নিজেরা সচেতন হব এবং ভেজাল প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে।
মো: হেলাল উদ্দিন প্রধান শিক্ষক, প্রতিভা মাল্টিমিডিয়া স্কুল বলেন ভেজাল খাদ্য প্রতিরোধে সামাজিক ও রাজনৈতিক আন্দোলন গড়ে তোলতে হবে। ভেজাল খাদ্য গোটা জাতিকে মৃত্যর দিকে নিয়ে যাচ্ছে। এ জন্য বিশেষ ভাবে প্রশাসনকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। সকল ব্যবসায়ীদের মানসিকতা পরির্বতন করতে হবে। ব্যবসায়ীদের লোভের মাত্রা কমাতে হবে। সব শ্রেণীর মানুষের লোভ ত্যাগ এবং বাবসায়ীদের ভালো মানসিকতাই পারে খাদ্যর ভেজাল প্রতিরোধ করতে।
সভায় মহিলা কমিশনার জনবা হামিদা বেগম তার বক্তব্য বলেন, আজকাল সবত্রই ভেজাল খাদ্যর সমারহ, ভেজালমুক্ত খাদ্য সম্পর্কে আমাদের সকলকে সচেতন হতে হবে। ভেজাল খাদ্য প্রতিরোধে আমাদের সামাজিক ও রাজনৈতিক আন্দোলন গড়ে তোলতে হবে। ভোক্তার অধিকার ও দায়িত্ব সর্ম্পকে জনসচেতনতা বাড়াতে হবে। ভেজাল খাদ্য সম্পর্কে প্রচার প্রচারনার সম্পর্কে আমাদের গনসচেতনতা বৃদ্ধি করতে হবে। পাশাপাশি ভ্রাম্যমান আদালত ভেজাল যুক্ত খাদ্যও বিরোধে অভিযান জোরালো করতে হবে। পন্য উৎপাদন থেকে শুরু করে বাজার জাতকরণ পযর্ন্ত আমোদের নজরদারী রাখাতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here