টঙ্গীতে মাদক ব্যবসায়ী চক্রের ২ সদস্য গ্রেফতার, ১৪৯০ বোতল ফেন্সিডিল জব্দ

0
252
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : র‌্যাবের অভিযানে গাজীপুর মহানগরীর টঙ্গী হতে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে মাদক ব্যবসায়ী চক্রের ০২ সদস্যকে গ্রেফতার ও ১৪৯০ বোতল ফেন্সিডিল ও মাদক পরিবহনে ব্যবহৃত ০১ টি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।
গত ২৭ জানুয়ারি রাতে র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর আভিযানিক দলটি গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন আনারকলি সিনেমা হল সংলগ্ন নতুন এপেক্স শোরুমের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী ১) মোঃ খোসরু পারভেজ (৩৮), পিতা- মৃত তোসাদ্দেক হোসেন , মাতা- শেফালী হোসেন, সাং- পওতা, ইউপি-ময়দানহাট্টা, থানা-শিবগঞ্জ, জেলা-বগুড়া, বর্তমান ঠিকানা- শাহীবাগ, ওয়ালটন শোরুমের দক্ষিণ পাশে, সোহাগ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া, থানা-সাভার, জেলা-ঢাকা ও ২) মোঃ নাহিদ হাসান (২০), পিতা- মোঃ নুরুল ইসলাম, মাতা- রোকেয়া বেগম, সাং-শাল্যে, ইউপি-ব্রম্মরাজপুর, থানা-সাতক্ষীরা সদর, জেলা- সাতক্ষীরা, বর্তমান ঠিকানা- শাহীবাগ, ওয়ালটন শোরুমের দক্ষিণ পাশে, সোহাগ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া, থানা-সাভার, জেলা-ঢাকা’দ্বয়কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামী ও তাদের দখলে থাকা কাভার্ডভ্যান তল্লাশী করে ১৪৯০ বোতল ফেন্সিডিল, নগদ ৮,৩০০/- টাকা ও ০৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের অন্যান্য সদস্যরা সাতক্ষীরা জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফে›িসডিল নিয়ে আসে। পরবর্তীতে ধৃত আসামীরা ফেন্সিডিলের চালানগুলো কাভার্ডভ্যানে করে রাজধানী ঢাকাসহ আশপাশের এলাকায় নিয়ে আসে। এই চক্রের অন্যতম সদস্য সাতক্ষীরা জেলার জনৈক মাদক ব্যবসায়ী। সে ধৃত আসামী খোসরু পারভেজ ও নাহিদ এর মাধ্যমে ফেন্সিডিলের চালান বিভিন্ন কাভার্ডভ্যানে করে রাজধানী ঢাকায় নিয়ে আসে এবং ঢাকাস্থ সিন্ডিকেটের অন্যান্যদের নিকট হস্তান্তর করে।
ধৃত আসামী মোঃ খোসরু পারভেজ’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ইতিপূর্বে একটি প্রাইভেট কোম্পানীতে চাকুরী করত। পরবর্তীতে সাতক্ষীরা জেলার জনৈক মাদক ব্যবসায়ীর মাধ্যমে সে মাদক ব্যবসায় জড়িত হয়। সে দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কাভার্ডভ্যানে বিশেষ কৌশলে মাদকদ্রব্য ফেন্সিডিল রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে নিয়ে আসত। সে ইতিপূর্বে ২০/২৫ টি মাদকদ্রব্য ফেন্সিডিলের চালান রাজধানী ঢাকা ও আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে জানায়। সে পুলিশ কর্তৃক ধৃত হয়ে সাতক্ষীরা সদর থানার একটি মাদক মামলায় ০৬ মাস এবং বগুড়া শিবগঞ্জ থানার একটি মাদক মামলায় ০২ মাস কারা ভোগ করেছে বলে জানা যায়। মাদক পরিবহণে ধৃত আসামী নাহিদ তার সহযোগী হিসেবে কাজ করে।
ধৃত আসামী নাহিদ’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন ট্রাক ড্রাইভার। ইতিপূর্বে সে এ্যাম্বুলেন্স এর ড্রাইভার হিসেবে কর্মরত ছিল। পরবর্তীতে ধৃত আসামী খোসরু এর মাধ্যমে মাদক ব্যবসায়ে জড়িত হয় এবং তার সহযোগী হিসেবে কাজ করে। সে ইতিপূর্বে ১৫/২০ টি মাদকদ্রব্য ফেন্সিডিলের চালান ঢাকায় নিয়ে এসেছে বলে জানায়। মাদক ব্যবসায়ীরা চালান প্রতি তাকে ৩০-৩৫ হাজার টাকা দিত বলে স্বীকার করে।
উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here