টঙ্গীতে মুক্তিপন আদায়ের অভিযোগে ৩ অপহরণকারি আটক

0
456
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: টঙ্গীর পূর্ব থানা এলাকায় প্রতারণাসহ নীরিহ লোকজন অপহরণ, মারধর ও মুক্তিপণ আদায়ের আদায়ের অভিযোগে নামধারী ৬ সাংবাদিক ও মানবাধিকার কর্মীর নামে মামলা হয়েছে। এঘটনায় পুলিশ মো. রোকনুজ্জামান সেলিম (৫০), মো. আ: সাত্তার (২২) ও মো.সজিব মোল্লা (১৯) নামে ৩ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে।
মামলার অভিযোগে জানা যায়, গত ২/৩ দিন পূর্বে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত ‘সৌদি আরবে চাকুরি সংক্রান্ত বিজ্ঞাপন দেখে এবং বিজ্ঞাপনে ব্যবহৃত মোবাইল নম্বরে গত ২ এপ্রিল ২০১৯ সকাল ১০ টায় আশুলিয়া থানাধীন দক্ষিনপাড়া জামে মসজিদের খাদেম মো. শরীফ আহম্মেদ যোগাযোগ করেন। ওই সময় বন্যা নামে এক মেয়ে মোবাইল রিসিভ করে এবং শরীফকে টঙ্গী স্টেশন রোড এলাকায় আসতে বলে। প্রতারক চক্রের সদস্য বন্যার কথা মত শরীফ ওই দিন বেলা আড়াইটার দিকে টঙ্গী স্টেশর রোড আসলে বন্যা আক্তার জানায়, আমি আমার ভাগ্নে সাত্তারকে পাঠাচ্ছি তার সাথে অফিসে চলে আসেন। পরে সাত্তার গিয়ে শরীফ আহম্মেদকে গাজীবাড়িস্থ সাঙ্গু গার্মেন্টস এর পেছনে আলেয়ার বাড়ির নীচ তলায় একটি কক্ষে নিয়ে যায়। সেখানে শরীফকে নিয়ে আটক করে এবং উপস্থিত নামধারী সাংবাদিক ও মানবাধিকার কর্মী রোকনুজ্জামান সেলিম, মো.সজিব মোল্লা, মো. সাত্তার, মো. ফারুক, মো. মহিউদ্দিন চিশতি ও সুমন আহম্মেদ মিলে শরীফের নিকট ৫০ হাজার টাকা দাবী করে এবং দাবীকৃত টাকা দিতে অস্বীকার করায় ওই নামধারী সাংবাদিক ও প্রতারক চাকুরিদাতারা শরীফের ব্যবহৃত মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তার স্ত্রী তানিয়া বেগমকে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে এবং তাদের ব্যবহৃত দুটি বিকাশ নম্বর প্রেরণ করে। এসময় প্রতারকরা তানিয়া বেগমে বলে, টাকা না দিলে শরীফকে মেরে ফেলা হবে। শরীফের স্ত্রী তানিয়া স্বামীর মুক্তিপণ হিসেবে অপহরণকারীদের বিকাশ নম্বরে ১০ হাজার ৫শ টাকা প্রদান করে।
এদিকে দাবীকৃত টাকা দিতে না পারায় অপহরণকারীরা শরীফকে মারধর শুরু করলে সে চিৎকার শুরু করে। বিষয়টি স্থানীয়রা টের পেয়ে টঙ্গী থানায় খবর দিলে টঙ্গী থানার এস আই শুভ মন্ডলের নেতৃত্বে একদল পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অপহৃত শরীফ আহম্মেদকে উদ্ধার ও অপহরণকারী চক্রের সদস্য ওই তিন ভূয়া মানবাধিকার কর্মী ও নামধারী সাংবাদিককে গ্রেফতার করে। এসময় অপর তিন ভূয়া মানবাধিকার কর্মী ও নামধারী সাংবাদিক ফারুক, মহিউদ্দিন চিশতি ও সুমন আহম্মেদ পালিয়ে যায়। এই চক্রটির বিরুদ্ধে এলাকায় ম্যাজিষ্ট্রেট, ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজিসহ মাদক ক্রয়-বিক্রয়-সেবন এবং চাকুরি দেয়ার নাম করে কৌশলে সাধারণ লোকজন বাগিয়ে এনে তাদের আটক করে ভয়ভীতি দেখিয়ে মুক্তিপণ আদায়ের একাধিক অভিযোগ রয়েছে।
এঘটনায় শরীফ আহম্মেদ বাদী হয়ে মামলা করেছে। টঙ্গী থানা পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here