টঙ্গীতে শাপলা ফুডস প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা

0
79
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের টঙ্গীতে এডিবল জেল, চকলেট, সেমাই. জুস, আইস ললি, চাটনিসহ বিভিন্ন প্রকারের অনুমোদনহীন শিশু খাদ্য প্রস্তুতকারী শাপলা ফুডস্ নামক একটি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ‘বিএসটিআই’ এর ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার দুপুরে টঙ্গীর বিসিক এলাকায় শাপলা ফুডস্ নামক একটি শিশু খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করেন বিএসটিআই এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিমুল এহসান।
এসময় উপস্থিত ছিলেন, বিএসটিআই এর ফিল্ড অফিসার রেবেকা সুলতানা, সাইদুর রহমান ও বিএসটিআই এর কর্মকর্তাবৃন্দ এবং পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
বিএসটিআই এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিমুল এহসান বলেন, অনুমোদন না নিয়ে বিএসটিআই এর সীল ব্যবহার করে নোংরা পরিবেশে এডিবল জেল, জুস, আইস ললি, সেমাই চকলেটসহ বিভিন্ন প্রকার শিশুখাদ্য উৎপাদন করে আসছিল এই প্রতিষ্ঠানটি। অনুমোদনহীন শিশু খাদ্য প্রস্তুত করার অপরাধে শাপলা ফুডস্ প্রতিষ্ঠানটিকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।
তিনি আরো বলেন, এর আগে বৃহস্পতিবার সকালে রাজধানীর আব্দুল্লাহপুরে বিভিন্ন ফলের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় পবিত্র মাহে রমজান উপলক্ষে ফরমালিন সহ কোন প্রকার বিষাক্ত ক্যামিকেল ব্যবহার হচ্ছে কিনা তা পরিক্ষা করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here